মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাভার উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর ছাত্রলীগের নেতা ইঞ্জিঃ সাইদুল ইসলাম গণসংযোগ কুড়িগ্রামে সড়ক দুর্ঘটনা রোধে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে প্রচারণায় পুলিশ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রবাসী বাংলাদেশী শ্রমিকদের সম্মানে ইফতারের আয়োজন করেছে বাংলাদেশ সমিতি আজমান সীতাকুণ্ডে আগুন লেগে নিঃস্ব চার পরিবার কুড়িগ্রামের রাজারহাটে ৩ শতাধিক রোগীর ফ্রি চিকিৎসা সেবা প্রদান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস- উদযাপন মিজানের পরিচালনায় সুপ্ত-বৃষ্টির ‘অনেক সাধের বউ’ বাজার মনিটরিং করলেন জোরারগঞ্জ থানার ওসি সীতাকুণ্ডে সমুদ্র উপকূল থেকে মৃতদেহ উদ্ধার সড়ক দূর্ঘটনা রোধে সচেতনতামূলক সমাবেশ অনুষ্ঠিত নবীনগরে ১০০ কেজি জাটকা ইলিশ জব্দ রাজারহাটে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত দাকোপের নতুন বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকের বিদায় সংবর্ধনা সাভারে সাংবাদিক পুত্রকে হত্যা চেষ্টা, নেপথ্যে কিশোর গ্যাং কুলিয়ারচরে ইয়াবাসহ মাদক কারবারি আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

রাজারগাঁও ইউনিয়নে জামাতপন্থীকে সাধারণ সম্পাদকের পদ দেয়ার অভিযোগ – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২২১১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯, ৭:৩৪ পূর্বাহ্ণ

চাঁদপুর হাজীগঞ্জ উপজেলার ১নং রাজারগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে পদে একজন অনুপ্রবেশকারী ও সাধারণ সম্পাদক পদে একজন জামাতপন্থী ব্যক্তির নাম ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীর মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কাউন্সিলে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ শাহজাহান মিয়ার স্বাক্ষরে দাখিলকৃত অভিযোগ সূত্রে জানা যায়, গত ৬ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদক পদে মোঃ হাজী আবুল কালাম ওরফে আবু হাজীর নাম ঘোষণা করা হয়। অথচ আবু হাজী জামাত-শিবিরের একজন চিহ্নিত দোসর। তার ৪ ভাই জামাত-শিবিরের সক্রিয় কর্মী ও নেতা। অপরদিকে সভাপতি পদে ঘোষিত একজন অনুপ্রবেশকারী।

মুসলিম লীগ পরিবার হতে আবির্ভূত বতমানে তার বিরুদ্ধে অতীতে আওয়ামী লীগ বিরোধী অসংখ্য কর্মকা- সংঘটিত করার অভিযোগ রয়েছে। স্বাধীনতা ও দল বিরোধী নানা কর্মকা-ে জড়িত থাকায় তার প্রার্থিতা ঘোষণা অবৈধ হলেও ব্যক্তিস্বার্থে অনেকেই সে বিষয়টি এড়িয়ে যান।
মনগড়াভাবে কাউন্সিলের নিয়ম ভেঙ্গে ছবি সম্বলিত ব্যালট পেপারে ভোট নেয়া হয় মূলত অনৈতিকভাবে তাদের নির্বাচিত করার জন্য। উক্ত প্রার্থীরা বিভিন্ন উপহার উপঢৌকন ও অর্থ দিয়ে কাউন্সিলরদের প্রভাবিত করেছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

মোঃ শাহজান আরও বলেন একজন অনুপ্রবেশকারী আরেক জন জামাত শিবিরের নেতাকে কিভাবে সাধারন সম্পাদক করতে পারেন। তাহলে কি বি,এন পি জামাত কে শক্তিশালী করার জন্যই এ পদে বসানে হলে। 

কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী জামাত-শিবিরের সাথে সম্পৃক্ত এবং দলে অনুপ্রবেশকারী কোনো ব্যক্তিকে নেতৃত্বে আনা যাবে না। অথচ রাজারগাঁও ইউনিয়নে সে নির্দেশনা সম্পূর্ণরূপে প্রত্যাখ্যাত হয়েছে বলে অভিযোগে দাবি করা হয়।

উল্লেখ্য, অভিযোগকারী এবং ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোঃ শাহজাহান মিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এবং উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি যাচাই-বাছাই পূর্বক পুনঃ কাউন্সিলের মাধ্যমে সঠিক নেতৃত্ব নির্বাচনের আহ্বান জানান।

মোঃ শাহজাহান আরো জানান একজন জামাত শিবিরের লোক কি ভাবে মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করবে ।
তাহলে কি দল আওয়ামীলীগের পরিবারের কাউকে চায় না।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!