বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান পাঁচবিবির উচনা সীমান্তে ১ কেজি ৬৫০ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার-১ পাঁচবিবি সীমান্তে তন্ত্রমন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত কচুর লতি চাষে লাভবান পাঁচবিবির কৃষকরা, অনাবৃষ্টিতে ক্ষতির আশঙ্কা নওগার সাপাহারে বৃষ্টি চেয়ে কাঁদলেন মুসল্লিরা ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন তৃণমূলে ব্যাপক জনপ্রিয়
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ফেনীতে মানবাধিকার ও সুশাসন প্রতিষ্ঠায় করণীয় শীর্ষক জাতীয় সেমিনার অনুষ্ঠিত- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৪৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯, ৬:২৯ পূর্বাহ্ণ

গাজী মোহাম্মদ হানিফ :

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা “হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির উদ্যোগে ফেনী শহরের অতিথি চাইনিজ রেস্টুরেন্ট মিলনায়তনে ৭ই ডিসেম্বর শনিবার বিকেলে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে মানবাধিকার ও সুশাসন প্রতিষ্ঠায় করণীয় শীর্ষক জাতীয় সেমিনার অনুষ্ঠিত হয় ।

সংস্থার অতিরিক্ত নির্বাহী পরিচালক কাজী মিজানুর রহমান মিস্টারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন- ফেনী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল। উদ্বোধক ছিলেন- সোনাগাজী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রিন্সিপাল নিতাই চরণ ভৌমিক, প্রধান আলোচক ছিলেন- লেখক, গবেষক, রাজনৈতিক ও অর্থনৈতিক বিশ্লেষক স.ম. শাহ আলম।

বিশেষ অতিথি ছিলেন- নোয়াখালী সরকারি কলেজের সহকারী অধ্যাপক জুলফিকার হায়দার চৌধুরী, ফেনী ল” কলেজের অধ্যক্ষ এ.কে.এম মাজহারুল হক চৌধুরী রাশেদ, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির ফেনী জেলা উপদেষ্টা হীরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার রোজী, ফেনী প্রেসক্লাবের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক জাবেদ হোসাঈন মামুন, দৈনিক দেশের পত্রের নিজস্ব প্রতিনিধি আব্দুল ওয়াহেদ মামুন । অনুষ্ঠান সঞ্চালনা করেন- মানবাধিকার কর্মী জান্নাতুল ফেরদৌস জান্নাত ।

সেমিনারের আরো উপস্থিত ছিলেন- ঢাকাস্থ সোনাগাজী সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক ছাত্রনেতা শাহদাত হোসেন জুয়েল, সোনাগাজী প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও মানবাধিকার কর্মী গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী উপজেলা সাহিত্য ফোরামের সিনিয়র সহসভাপতি কবি মহি উদ্দিন খোকন প্রমুখ । এছাড়াও সেমিনারের, সাংবাদিক, আইনজীবী, মানবাধিকার কর্মী সহ সুশীল সমাজের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা বলেন- বিশ্ব দাবানলের আবহাওয়া থেকে বাংলাদেশ কে রক্ষা করতে হলে গণতান্ত্রিক সুশাসনের প্রয়োজন । আইনের শাসন কিংবা সুশাসন প্রতিষ্ঠা হলেই এই সমাজ স্থিতিশীল হবে এবং সামাজিক নিরাপত্তা বৃদ্ধি পাবে । মানবাধিকার রক্ষায় বিশেষ অবদানের জন্য বক্তারা হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আন্তর্জাতিক মানবাধিকার নেতা এডভোকেট মোহাম্মদ সাঈদুল হক সাঈদ শাওন এর ভুয়সী প্রশংসা করেন ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!