আজ ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

বৈদ্যুতিক শর্ট-সাকিটে হাজীগঞ্জ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই- দৈনিক বাংলার অধিকার    

 

খালেকুজ্জামান শামীম, হাজীগঞ্জ ( চাঁদপুর) প্রতিনিধি ঃচাঁদপুরের হাজীগঞ্জে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের আগুনে ক্ষুদ্র একটি ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে দোকানঘর ও মালামালসহ প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়। শুক্রবার দিবাগত রাতে পৌরসভাধীন ৮নং ওয়ার্ড টোরাগড় গ্রামের সওদাগর পাড়ার এ দূর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস দূর্ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ী মো. আফছার উদ্দিন (২৬) ওই পাড়ার মৃত সফিকুর রহমানের ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, এ দিন মধ্য রাতে বৈদ্যুতিক সর্ট-সার্কিটে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে হাজীগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে দোকানে থাকা নগদ প্রায় ১০ হাজার টাকা, টিভি, ফ্রিজ, আইপিএস, সিডিসহ অধিকাংশ মালামাল পূড়ে যায়।

ক্ষতিগ্রস্ত আফছার উদ্দিন যুগান্তরকে জানান, নিজ ও পরিবারের কিছু সঞ্চয়, এনজিও থেকে ১ লাখ টাকা ঋণ (ব্রাক থেকে ৫০ হাজার এবং আশা এনজিও থেকে ৫০ হাজার টাকা) এবং ধার দেনা করে ব্যবসা শুরু করি। কিন্তু আগুনে আমার সব কিছু শেষ হয়ে গেছে। এ সময় সে কিস্তির (এনজিও ঋণ) টাকা কিভাবে পরিশোধ করবে বলে কান্নায় ভেঙ্গে পড়েন।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) ও লিডার মো. মঞ্জুরুল ইসলাম যুগান্তরকে বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ক্ষতিগ্রস্ত দোকানঘরের সাথেই বেশ কয়েকটি বসতঘর। যথা সময়ে অগ্নিকান্ডেল স্থলে পৌছানোর কারনে বড় ধরনের দূর্ঘটনা থেকে ওই এলাকা রক্ষা পায়।দোকানির ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।
,, ,, ,,,,,,,,,,,,,,

খালেকুজ্জামান শামীম
হাজীগঞ্জ, চাঁদপুর
০১৮১৮৮৫০১৩৮

     এই বিভাগের আরোও সংবাদ

আর্কাইভ