মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে শর্তের বেড়াজালে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন ভাষাবীর এম এ ওয়াদুদ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম …………অ্যাড. হুমায়ুন কবির সুমন পাঁচবিবিতে গনসংযোগে ব্যস্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রেবেকা সুলতানা দুবাই পৌঁছাল.বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ ফরিদপুরে র‌্যাবের ছায়া তদন্তে ঘাতক বাস চালক আটক পাঁচবিবিতে জাকেরপার্টির বিশাল ইসলামী জালসা অনুষ্ঠিত ফরিদপুর বাসীর প্রিয় মুখ চেয়ারম্যান পদপ্রার্থী ফকির মোঃ বেলায়ের হোসেন পাঁচবিবি উপজেলা নির্বাচনেশ্বশুর জামাই সহ চেয়ারম্যান পদে ৬ প্রার্থীর মনোয়নয়ন পত্র জমা রাণীশংকৈলে উপজেলা নির্বাচনে ৩ পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল দাকোপে সাংসদ ননীগোপাল মন্ডলের রোগমুক্তি কামনা করে প্রার্থনা সভা অনুষ্ঠিত নীলফামারীতে পাখির বাসার কারণে রক্ষা পেলো আনসার ভিডিপি ক্যাম্প, বসতবাড়ি এবং দোকান পাট পাঁচবিবিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সৌরভ হোসেন নামের এক কলেজ ছাত্র নিহত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বগুড়ার শেরপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে  ভ্রাম্যমান আদালত মাধ্যমে বিভিন্ন জনকে জরিমানা – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৩০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯, ১১:৪৩ পূর্বাহ্ণ

হাবিবুর রহমান(হাবিব)
গত ০৫ই ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ৯ টার দিকে শেরপুর পৌরসভার বারদুয়ারী মাছের আড়তে সাইফুল ইসলাম (৫০) এর দোকানে অভিযান পরিচালনা করে ৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী সেখ এর নেতৃত্বে ভ্রাম্যমান অভিযান পরিচালনায় অংশ নেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিজয় চন্দ্র দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মমিনুর রহমান এবং সহকারী কৃষি অফিসার মাসুদ। অর্থদন্ড প্রাপ্ত সাইফুল ইসলাম তার নিজ দোকানে জাটকা ইলিশ (৭-৮ ইঞ্চি মাত্র দৈর্ঘ্য) বিক্রয় করছিলেন।
এসময় তার দোকান থেকে ১৯ টি জাটকা ইলিশ মাছ (প্রতিটার দৈর্ঘ্য ৭-৮ ইঞ্চি মাত্র) উদ্ধার ও জব্দ করা হয়। গরীব খুচরা বিক্রেতা হওয়ায় সাইফুল ইসলামকে ৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে খালাস দেওয়া হয় এবং জব্দকৃত মাছগুলি এতিমখানায় দিয়ে দেওয়া হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী সেখ বলেন, জাটকা ইলিশ তথা ১০ ইঞ্চির নীচের দৈর্ঘ্যরে ইলিশ ধরা, মজুদ, বিক্রয় করা আইনত দন্ডনীয় অপরাধ। এই বিধান লংঘনকারীর ২ বছরের কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা করার বিধান রয়েছে। এছাড়াও জাতীয় মাছ ইলিশ রক্ষায় তিনি সকলকে সজাগ থাকার আহবান জানান এবং লিফলেট বিতরণ করেন। জনস্বার্থে উপজেলা প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!