বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিদ্যালয়ের শ্রেনী কক্ষ ব্যবহারে বাধা, হামলায় গুরুতর আহত ১ দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে-DBO-TV তরপুরচন্ডী ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ঈদ শুভেচ্ছা বিনিময় সীতাকুণ্ডে ঝর্ণাতে গোসল করতে নেমে পর্যটক নিহত পাঁচবিবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাজারহাটে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ নান্দাইল থানার চাঞ্চল্যকর হত্যা মামলার অন্যতম আসামী সীতাকুণ্ড থেকে আটক কয়েক কোটি টাকা নিয়ে উধাও ব্যাংকের ম্যানেজার -DBO-Tv নীলফামারীতে সংঘবদ্ধ ছয়জন মিলে বুদ্ধিপ্রতিবন্ধি নারীকে ধর্ষন সাভারে বন্ধ হচ্ছে না টোলের নামে চাঁদাবাজি পাঁচবিবির খোর্দা গ্রামে দেয়াল ঘেঁষে মাটি খনন করায় ঝুঁকিতে বসতবাড়ি শ্যামগ্রাম স্কুলে এসএসসি ১৯৯৫ ব্যাচের পুর্নমিলনী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ছাগলনাইয়ায় শেখ ফজলুল হক মনির জন্মদিন পালিত – দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৬৭২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯, ১২:১৪ অপরাহ্ণ


সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি:

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮১ তম জন্মদিন। শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালে ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় ঐতিহাসিক শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম শেখ নূরুল হক বঙ্গবন্ধুর ভগ্নিপতি। মা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন।

৮১ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে ছাগলনাইয়া উপজেলা যুবলীগ। বুধবার (৪ ডিসেম্বর) বিকাল ৫টায় দিকে ছাগলনাইয়া ডাকবাংলো কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন ছাগলনাইয়া উপজেলা সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যন এনামুল হক মজুমদার। সঞ্চলনায় করেন সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুক। সভায় আরো উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল ফয়সাল, জেলা যুবলীগের সহ-সভাপতি নুরুল ইসলাম আজাদ, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক ইকবাল লিটন, জেলা যুবলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নুরের নবী মজুমদার, উপজেলা যুবলীগের সদস্য এম. দেলোয়ার হোসেন, পৌর যুবলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম মজুমদার (রানা), উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল আল মামুন, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক দিদার, উপজেলা সকল ইউনিয়নের যুবলীগের সভাপতি সাধারণ সম্পাদক সহ সকল নেতা কর্মী উপস্থিত ছিল।

বঙ্গবন্ধুর নির্দেশে শেখ মনি ১৯৭২ সালে বীর মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে বাংলাদেশের প্রথম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠার মাধ্যমে এদেশে যুব রাজনীতির সূচনা করেন। শেখ ফজলুল হক মনি ব্যক্তি জীবনে ২ পুত্র সন্তানের জনক ছিলেন। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সাথে শেখ ফজলুল হক মনি ও তার স্ত্রী বেগম আরজু মণি শাহাদাৎ বরণ করেন।

শেখ মনি ঢাকা নব কুমার ইনিস্টিটিউট থেকে মাধ্যমিক পরীক্ষায় পাশ করেন। এরপর তিনি জগন্নাথ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাশ করেন ১৯৫৮ সালে। ১৯৬০ সালে তিনি বরিশাল বিএম কলেজ থেকে বিএ ডিগ্রি লাভ করেন।শেখ ফজলুল হক মনি কেবল রাজনীতি নয়, সাহিত্য এবং সাংবাদিকতায়ও অবদান রাখেন। তাঁর ‘অবাঞ্ছিতা’ উপন্যাস পাঠক সমাদৃত। দৈনিক বাংলার বাণী, ইংরেজি দৈনিক বাংলাদেশ টাইমস ও বিনোদন ম্যাগাজিন ‘সিনেমা’র সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে পরিচালিত মহান মুক্তিযুদ্ধে শেখ মনি গুরুত্বপূর্ণ অবদান রাখেন। মুক্তিযুদ্ধ চলাকালে তিনি মুজিব বাহিনীর অধিনায়ক ছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!