আজ ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

সাপাহারে তিলনা ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে একক প্রার্থী হাফিজুল হক-দৈনিক বাংলার অধিকার

সোহেল চৌধুরী রানা, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলার তিলনা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসাবে একক প্রার্থী হাফিজুল হক। আগামী ৫ ডিসেম্বর ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সংগঠন কে শক্তিশালী করা এবং তৃণমূলের সকল নেতাকর্মীদের নিয়ে একত্রে কাজ করার উদ্যেশ্য নিয়ে হাফিজুল হক সাংগঠনিক সম্পাদক প্রার্থী হতে আগ্রহ প্রকাশ করেন।
হাফিজুল হক দলের ভীত শক্তিশালি করে দলকে গতিশীল করতে প্রতিটি ওয়ার্ড চষে বেড়াচ্ছেন। তিনি তিলনা ইউনিয়নের ভাগপারুল গ্রামের আওয়ামীলীগ পরিবারের সদস্য।
জানা গেছে, সম্মেলনে জয়ী হতে সভাপতি ও সাধারন সম্পাদক পদে একাধীক প্রার্থীর নাম শুনা গেলেও সাংগঠনিক সম্পাদক পদে একক ভাবে হাফিজুল হকের নাম শুনা যাচ্ছে। তারপরেও হাফিজুল হক ছুটছেন নেতা কর্মীদের সমর্থন আদায়ের লক্ষে।
হাফিজুল হক জানান, ১৯৯৭ সালে সাপাহার সরকারী কলেজ শাখা ছাত্রলীগের কর্মী হিসেবে আওয়ামী লীগের রাজনীতিতে প্রবেশ করেন। এরপর ২০০০ সালে উপজেলা ছাত্রলীগ সম্মেলনে নেতা হিসাবে দায়িত্ব দেয়া হয় তাকে। তারপর উপজেলা যুবলীগের সদস্য হিসেবে সক্রিয় ভাবে দলীয় কার্যক্রমে যুক্ত থাকেন। বর্তমানে তিনি তিলনা ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের ১ নং সিনিয়র সহ-সভাপতি হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দ্বায়িত্ব পালন করে আসছেন। তার দক্ষ নের্তৃত্বে মুগ্ধ তিলনা ইউনিয়নবাসী। পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনে নের্তৃত্ব দিয়ে আসছেন তিনি। ব্যাপক সাড়া জাগিয়ে আলোচিত হয়েছেন শ্রমিক সংগঠক হিসেবে। ছোট থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ও দলের জন্য নিবেদিত প্রাণ হাফিজুল হক।
বিগত জামাত বিএনপি জোট সরকারের আমলে মিথ্যা মামলা-হামলা সহ বিভিন্ন ভাবে নির্যাতনের শিকার হয়েছি আমি ও আমার পরিবার। আমাকে ইউনিয়ন আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক পদটি দিলে তৃণমূলের সকল নেতাকর্মীকে সাথে নিয়ে দলকে শক্তিশালী করতে একত্রে কাজ করে যাবো বলে জানান হাফিজুল হক।

     এই বিভাগের আরোও সংবাদ