আজ ৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই ডিসেম্বর, ২০১৯ ইং

ছাগলনাইয়া উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ জাকির হোসেন সোহাগ – দৈনিক বাংলার অধিকার

সেপাল নাথ, ছাগলনাইয়া (ফেনী) প্রতিনিধি:

ছাগলনাইয়া উপজেলা জাতীয় প্রাথমিক শিক্ষা পদকের জন্য ৭৮ টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্য শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ২০১৯ হিসেবে নির্বাচিত হয়েছেন ছাগলনাইয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ জাকির হোসেন সোহাগ। তিনি উপজেলার মহামায়া ইউনিয়নের মাটিয়াগোধার মৃত মাস্টার আবু তৈয়ব’র সন্তান।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) উপজেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা বিভাগের বাছাই কমিটির ফলাফলের ভিত্তিতে তাঁর নাম ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের। এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মহিউদ্দিন সহ উপস্থিত বিভিন্ন স্কুলের শিক্ষক বৃন্দ।

মোঃ জাকির হোসেন সোহাগ ২০০৫ সালে সর্বপ্রথম প্রধান শিক্ষক হিসেবে কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করে কর্মময় জীবন শুরু করেন। এরপর বিভিন্ন স্কুলে প্রধান শিক্ষক হিসেবে সুনামের সাথে কাজ করে সর্বশেষ ২০১৮ সালে ছাগলনাইয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

তিনি জরাজীর্ণ শিক্ষাঙ্গন, ঝরেপড়া শিক্ষার্থীরোধ ও ফলাফল বিপর্যয় ঠেকাতে অগ্রণী ভূমিকা রাখেন। তার নেতৃত্বে উপজেলা অন্যতম সেরা বিদ্যালয়ে পরিণত হয়েছে ছাগলনাইয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়। ভবন ও শ্রেণিকক্ষ, পরিপাটি অফিস, নিয়মিত পাঠদানের পাশাপাশি সংস্কৃতি চর্চাসহ ক্রীড়াঙ্গণেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। উপজেলা-জেলা পর্যায়েও এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা কৃতিত্বপূর্ণ অবদান ও উপজেলা পর্যায়ে মহান বিজয় দিবস, মহান স্বাধীনতা ও জাতীয় দিবসেও শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

তিনি চাঁদগাজি হাই স্কুল থেকে ১৯৮৯ সালে এসএসসি, ১৯৯১ সালে ছাগলনাইয়া সরকারি কলেজ থেকে এইচএসসি ও নিজামপুর সরকারি কলেজ থেকে ১৯৯৬ সালে স্নাতক ডিগ্রী অর্জন করেন। ১৯৯৯ সালে ফেনী প্রাইমারি টির্চাস ট্রেনিং ইন্সটিটিউট থেকে বি.এড করেন। দাম্পত্য জীবনে তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক। উল্লেখ্য মোঃ জাকির হোসেন সোহাগ’র পঞ্চম তম শিক্ষা পদক বলে জানা যায়।

     এই বিভাগের আরোও সংবাদ