আরব আমিরাতে আজ স্বাধীনতা দিবস- দৈনিক বাংলার অধিকার       

0
45
এস ডি স্বপন আরব আমিরাত   থেকে,
আজ আমিরাতের স্বাধীনতা দিবস। তাদের সফলতা আর অগ্রযাত্রা দেখে  নিজ দেশের জন্য আফসোস হয়। মাত্র ১৪ দিনের ব্যবধানে জন্ম নেওয়া দুটি দেশের মধ্যে বিশাল পার্থক্য।
আমরা আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার  পক্ষ থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে আরব আমিরাতের স্বাধীন দেশের সকল বীর মুক্তিযোদ্ধা সহ যারা এতো সুন্দর একটি দেশ গড়তে সাথে নিজের জীবন দিয়ে সংযুক্ত আরব আমিরাত গড়েছেন সবাইকে আন্তরিক অভিনন্দন জানাই।
অথচ আমাদের বাংলাদেশের যে পরিমাণ খনিজ সম্পদ রয়েছে তাতে করে আমরাও তাদের মতো এগিয়ে যাওয়ার কথা ছিল৷
আরব আমিরাত হাজার  মানুষ বহুু দেশের অথচ কোন বেদাবেদ নেই, নেই কোন ঝামেলা শুধুই আনন্দের অনুভূতি ও হাসি।
আজ ২ ডিসেম্বর আরব আমিরাতের স্বাধীনতা দিবস উপলক্ষে বিশাল আকারের আয়োজন কুসকা আওয়াজ শোনা যাচ্ছে। নেই কোন মিছিল মিটিং এ যেন এক মুক্তির দেশ কাঁদা চোরাচোরি নেই।
আমরা বাংলাদেশে এখনো সততার নিমজ্জিত, আমরা এখনো কথিত নেতার পেছনে মিছিলে ব্যস্ত, আমরা এখনো সড়ক নির্মাণে রাষ্ট্রের টাকা আত্মসাৎ করতে কৌশল শিখছি, আইনের সঠিক প্রয়োগ থেকে দূরে আছি, সঠিক নেতৃত্বের অভাবে বহু পিছিয়ে আছি।
আবার আমরা হিংসা-বিদ্বেষ, পরনিন্দা, অপপ্রচার, গুজব, অনৈক্য, হানাহানি, অপরাজনীতিতে নিজেদের মাতিয়ে রেখেছি।
আমরা আমাদের দেশের সরকারকে বিব্রত করতে সয়তা করি। কি ভাবে বিপদে ফেলবো  আশায় থাকি।
আমাদের বাংলাদেশ অনেক সম্পদ আছে আমরাও পারি  আরব আমিরাতের মতো একটি  স্বাধীন দেশ গড়তে।  থাকুক রাজনৈতিক
এতে সমস্যা নেই।
আমরা চাই সুন্দর একটা দেশ। কিছু দিন আগে আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সফরে  আসছেন।
, আমার দেখেছি আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী কে এদেশে সরকার প্রধান সহ ভিবিন্ন ধরনের আয়োজন করেছেন যে একটা সম্মানিত করছেন।
তাতে প্রবাসে যারা আছেন এই সম্মাননা তারাও পেয়েছেন।আমরা আমাদের দেশের সরকারকে বিব্রত না করে সহ যোগিতার হাত বাড়িয়ে দেই আমরাই সম্মানিত হবো।
আমরা আমাদের পরিবর্তন করতে হবে। সবার আগে নিজেকে দুর্নীতিমুক্ত ঘোষণা দিতে হবে। সমাজের অপসংস্কৃতি থেকে নিজেকে দূরে রাখতে হবে।