বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন তৃণমূলে ব্যাপক জনপ্রিয় গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে কুড়িগ্রামবৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়  বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

উচ্ছেদ অভিযান যেন লোক দেখানো না হয়: দাবি ছাগলনাইয়ার সর্বস্তরের জনগন- দৈনিক বাংলার অধিকার    

অধিকার ডেক্স / ৬৯০ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯, ১২:৩০ অপরাহ্ণ

সেপাল নাথ, ছাগলনাইয়া ফেনী প্রতিনিধিঃসড়ক ও জনপথ বিভাগ (সওজ) এর নিয়ন্ত্রণাধীন সড়ক উপ বিভাগ ফেনী ২ ইন্জিনিয়ার মোঃ শহীদ উল্লাহ’র নেতৃত্বে ছাগলনাইয়াতে সরকারি সম্পত্তি থেকে অবৈধ স্থাপনা অপসারনের চলমান কার্যক্রম যেন লোক দেখানো অভিযানে পরিনত না হয় সেই দাবি জানিয়েছে ছাগলনাইয়ার সর্বস্তরের জনগন। ছাগলনাইয়া সচার ড্রেন ৫ ফুট চওড়া রাস্তার বাহিরে গভীর ২ ফুট কাজ হবে বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক গত কয়েক মাসজুড়ে সারা দেশব্যাপী সরকারি সম্পত্তি থেকে অবৈধ স্থাপনা অপসারনের কার্যক্রম শুরু হয়। যার অংশ হিসেবে ইতিমধ্যে প্রশাসনের উদ্যোগে উপজেলা ব্যাপি দখলদারদের কবল হতে প্রচুর পরিমানে সরকারি সম্পত্তি দখলমুক্ত করা হবে ।

ছাগলনাইয়া উপজেলাকে বাস উপযোগী একটি পরিচ্ছন্ন জনপদে পরিণত করতে সম্প্রতি জেলা প্রশাসক বেশকিছু উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে। যার অংশ হিসেবে জেলা প্রশাসনের সহায়তা নিয়ে সওজ কর্তৃপক্ষ ফেনী থেকে ছাগলনাইয়া, শুভপুর পর্যন্ত আঞ্চলিক সড়কের দু’পাশের যাবতীয় অবৈধ স্থাপনা অপসারণের কাজ শুরু করেছে।

রাস্তার দু’পাশ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের এ কার্যক্রমকে ইতিমধ্যে সাধুবাদ জানিয়েছে সর্বস্তরের জনগণ। ফুটপাথ দখল করে কাঁচা-পাকা স্থাপনা তৈরীসহ নানা প্রকারের মালামাল স্তুপাকারে রাখায় এতদিন আঞ্চলিক এ সড়ক নাম মাত্র চলাচলের রাস্তা হিসেবে সাধারণের কাছে পরিচিত ছিল। আর সওজ এর অধিগ্রহনকৃত সম্পত্তিসহ ফুটপাত পর্যন্ত দখল হয়ে যাওয়ায় দুর্ঘটনা ছিল নিত্যকার ঘটনা। তাই দীর্ঘদিন পরে হলেও সওজ এর জায়গা উন্মুক্ত করাসহ যাবতীয় অবৈধ স্থাপনা অপসারণ কার্যক্রম শুরু হওয়াতে দুর্ঘটনা কমে যাবে বলে প্রত্যাশা সাধারণ পথচারীসহ সর্বমহলের।

এই ব্যাপারে ছাগলনাইয়া পৌরসভার মেয়র এম. মোস্তফা সংবাদ প্রতিনিধিদের জানান পৌরসভার ড্রেনটি হবে সচার ড্রেনের নির্মানের পরে ৭ ফুট চওড়া ও ৫ ফুট গভীর এবং পৌরসভাকে জলাশয় মুক্ত করে আধুনিক পৌরসভা রুপান্তর করার দৃঢ় ব্যাক্ত করেন।

শেষ পর্যন্ত জেলা প্রশাসকের সহায়তায় সওজ কতৃপক্ষ সড়কের দু’পাশের যাবতীয় অবৈধ স্থাপনা উচ্ছেদের উদ্যোগ নেয়ায় নিশ্চিতভাবে দুর্ঘটনা কমবে। মানুষের কাছে পরিচ্ছন্ন এবং চমকপ্রদ একটি জনপদ হিসেবে ছাগলনাইয়া উপজেলা উপস্থাপিত হবে বলে সংশ্লিষ্টরা মনে করেন।

ছাগলনাইয়া সর্বস্তরের মানুষের অভিমত দুর্ঘটনা কমানোর পাশাপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ঘটানোসহ পরিচ্ছন্ন ছাগলনাইয়া গড়তে সড়কের পাশের অবৈধ স্থাপনা অপসারণের বিকল্প নেই। অন্যান্য বারের চেয়ে এবারের অভিযান ফলপ্রসু হবে বলে মনে করেন সর্বস্তরের জনগন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!