শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বাগাদী ও বালিয়া ইউনিয়নে ব্যাপক গণসংযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের চিত্র বদলে দিয়েছেন সীতাকুণ্ডে একশত পিস ইয়াবা ট্যাবলেট সহ আটক এক দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ফের উত্তপ্ত ভারত-বাংলাদেশ সীমান্ত। বিএসএফের গুলিতে নিহত দুই বাংলাদেশি- দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৭২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯, ৯:১২ অপরাহ্ণ

ঢাকা:  ফের উত্তপ্ত ভারত-বাংলাদেশ সীমান্ত। বিএসএফের গুলিতে নিহত দুই বাংলাদেশি। বাংলাদেশের শেরপুরের ঘটনা। মৃত দুই যুবকের নাম উকিল মিয়া ও খোকন মিয়া বলে জানা গিয়েছে। গভীর রাতে সীমান্ত পিলার ১০৯২ সংলগ্ন জিরো পয়েন্টের মারাংপাড়া ব্রিজের কাছে এই ঘটনা ঘটেছে বলে বাংলাদেশের একাধিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে বলে জানা গিয়েছে। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, রাতের অন্ধকারে সীমান্তে সন্দেহজনকভাবে তাদের ঘোরাফেরা করতে দেখা যায়। বারবার অ্যালার্ট করা সত্ত্বেও সতর্ক না হলে গুলি চালানো হয় বলে জানা যায়।
বাংলাদেশের সংবাদমাধ্যম জানাচ্ছে, নিহত উকিল মিয়া সিংগাবরুনা ইউনিয়নের মেঘাদল গ্রামের বঙ্গ সুরুজ মিয়ার ছেলে ও খোকন মিয়া মাটিফাটা এলাকার আজিজুল মেম্বারের ছেলে।
শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রুহুল আমিন তালুকদার বিষয়টি নিশ্চিত করে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, উকিল মিয়া ও খোকন মিয়ার মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশ ও স্থানীয়রা জানান, উকিল মিয়া ও খোকন মিয়া সংঘবদ্ধ গরু চোরাকারবারিদের সঙ্গে রাতে ভারতে অবৈধভাবে প্রবেশ করে। সেই সময় বিএসএফ গুলি ছুড়লে এই দুই জন গুলিবিদ্ধ হন। পরে চোরাকারবারি দলের অন্য সদস্যরা তাদের রাবার বাগান পানবাড়ি এলাকায় এনে ফেলে রেখে পালিয়ে যায়। সেখানেই উকিল মিয়ার মৃত্যু হয়। অন্যদিকে খোকন মিয়ার মৃতদেহ সোমবার বিকেলে রাবার বাগানের পাশে একটি ঝোপ থেকে পুলিশ উদ্ধার করে।
এদিকে বিজিবি সূত্রে জানা যায়, সোমবার বিকেলে বিজিবি-বিএসএফের মধ্যে ফ্লেগ মিটিং হয়েছে। এতে নেতৃত্ব দেন ময়মনসিংহের ৩৯ বিজিবি অধিনায়ক শহিদুর রহমান ও ২৬ বিএসএফ অধিনায়ক বিশাল রানে। দু’দেশের সীমান্তরক্ষী বাহিনী অর্থাৎ বিএসএফ এবং বিজিবি সীমান্তে শান্তি বজায় রাখতে একগুচ্ছ সিদ্ধান্ত নেয়।
প্রসঙ্গত গত কয়েকদিন আগে ইলিশ মাছ ধরাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছিল ভারত-বাংলাদেশ সীমান্ত।





এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!