বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার বকশীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বিদ্যালয়ের শ্রেনী কক্ষ ব্যবহারে বাধা, হামলায় গুরুতর আহত ১ দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত হয়েছে-DBO-TV তরপুরচন্ডী ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ঈদ শুভেচ্ছা বিনিময় সীতাকুণ্ডে ঝর্ণাতে গোসল করতে নেমে পর্যটক নিহত পাঁচবিবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রাজারহাটে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ নান্দাইল থানার চাঞ্চল্যকর হত্যা মামলার অন্যতম আসামী সীতাকুণ্ড থেকে আটক
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

ঘূর্ণিঝড় বুলবুল’র প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বঙ্গোপসাগরে এপর্যন্ত তিনটি ট্রলার নিখোঁজের খবর পাওয়া গেছে-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৫৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১১ নভেম্বর, ২০১৯, ৯:২৪ পূর্বাহ্ণ

উপকূলীয় অঞ্চল সহ ঘূর্ণিঝড়  দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বঙ্গোপসাগরে এপর্যন্ত তিনটি ট্রলার নিখোঁজের খবর পাওয়া গেছে। মাছধরা এই ট্রলারগুলোতে অন্তত অর্ধশত জেলে ছিলেন বলে জানা যায়। গত পাঁচ দিন আগে ওই ট্রলার তিনটি নিয়ে জেলেরা বঙ্গোপসাগরে ইলিশ শিকারে গিয়েছিলেন। শনিবার সন্ধ্যা পর্যন্ত তারা আর তিরে ফিরে আসেননি।

ওই জেলে ও তিনটি ট্রলার কোথায় কি অবস্থায় আছে তা বলতে পারছেন না জেলে পরিবার অথবা ট্রলার মালিক পক্ষের কেউ-ই। ধারনা করা হচ্ছে ঘূর্ণিঝড় ‘বুলবুল‘এর তান্ডবে সমুদ্রপৃষ্ঠেই সলিল সমাধি ঘটেছে তাদের।
বরগুনা ট্রলার মালিক সমিতির সভাপতি মো. গোলাম মোস্তফা চৌধুরী জানান, নিখোঁজ ট্রলারগুলোর মধ্যে দুটি কলাপাড়ার ও অন্যটি বরগুনা সদর উপজেলার। এর মধ্যে বরগুনা সদরের এফবি তরিকুল নামের ট্রলারটি ১৫ জন জেলে নিয়ে গত মঙ্গলবার সাগরে গিয়েছিল। আজ রবিবার (১০ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত তাদের খোঁজ পাওয়া যায়নি। ট্রলারে থাকা সবাই বরগুনা সদর ও বামনা উপজেলার বাসিন্ধা বলেও জানান তিনি।
ঘূর্ণিঝড়ের কারণে উত্তাল সাগরে ট্রলার ডুবে যেতে পারে বলে আগেই আশঙ্কা করছিলেন বরগুনা ট্রলার মালিক সমিতির সভাপতি।
কলাপাড়া উপজেলার মাছ ব্যবসায়ী সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, এফবি ফেরদৌস খান ও এফবি মায়ের দোয়া ট্রলারের প্রত্যেকটিতে ১৮ জন করে জেলে ছিলেন। মঙ্গলবার থেকে এই দুটি ট্রলারও নিখোঁজ। সাগর উত্তাল থাকায় তাদের সন্ধানে অন্য ট্রলার পাঠানো সম্ভব হচ্ছে না।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!