বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
শর্ত দিয়ে রোববার থেকে খুলছে প্রাথমিক স্কুল-DBO-News চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান পাঁচবিবির উচনা সীমান্তে ১ কেজি ৬৫০ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার-১ পাঁচবিবি সীমান্তে তন্ত্রমন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত কচুর লতি চাষে লাভবান পাঁচবিবির কৃষকরা, অনাবৃষ্টিতে ক্ষতির আশঙ্কা নওগার সাপাহারে বৃষ্টি চেয়ে কাঁদলেন মুসল্লিরা ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

আমদানী করা পেঁয়াজ ৫৫-৬০ টাকার বেশি বিক্রি করলেই জেল -দৈনিক বাংলার অধিকার 

অধিকার ডেক্স / ৩৩৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১১ নভেম্বর, ২০১৯, ৫:০৩ পূর্বাহ্ণ

পেঁয়াজের লাগামহীন মূল্যবৃদ্ধি ঠেকাতে চট্টগ্রাম নগরের খাতুনগঞ্জে অভিযান চালিয়েছে প্রশাসন। একটি আড়তকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। এসময় জানানো হয় মিয়ানমার থেকে আমদানি করা পেঁয়াজ ৫৫-৬০ টাকার বেশি দামে বিক্রি করলে জেল-জরিমানা করা হবে।

সোমবার (০৪ অক্টোবর) দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেনের নেতৃত্বে এ অ’ভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম বলেন, আজ আমরা দাউদকান্দিগামী একটি ট্রাকের চালান চেক করে দেখতে পাই পেয়াঁজ ৯০ টাকা করে বিক্রি করা হয়েছে। তাই আড়তদার গ্রামীণ বাণিজ্যালয়কে জরিমানা করা হয়েছে। আমদানিকারক পর্যায়ে কেউ জোর করে অধিক দাম চাপিয়ে দিলে জেলা প্রশাসনকে জানাতে বলেছি। পাইকারিতে মিয়ানমারের পেঁয়াজ ৫৫-৬০ টাকার বেশি হলে জেল-জরিমানা করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মো. সেলিম হোসেন জানান, মিয়ানমার থেকে ৪২ টাকা দরে আমদানি করা পেঁয়াজ সব খরচ বাদ দিয়ে লাভসহ ৬০ টাকার বেশি পাইকারি মূল্য হতে পারে না। খুচরা পর্যায়ে এটি ৭০ টাকা হওয়া উচিত। কিন্তু আড়তে ৯০ টাকা দামে বিক্রি হচ্ছে। যা সম্পূর্ণ অযৌক্তিক।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!