আজ ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

জয়পুরহাটের আক্কেলপুরে অবৈধ ব্যাটারি চালিত ভ্যান খাদে পড়ে প্রতিবন্ধী ৭ জন শিক্ষার্থী আহত-দৈনিক বাংলার অধিকার

নিরেন দাস(জয়পুরহাট)প্রতিনিধিঃ-জয়পুরহাটের আক্কেলপুরে প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের বাড়ি ফিরিয়ে দেয়ার পথে অবৈধ দ্রুত গতির তিন চাকার ব্যাটারি দ্বারা চালিত রিক্সাভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৭ জন প্রতিবন্ধী শিক্ষার্থী শিশু গুরুতর আহত হওয়ার দুর্ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল সূত্রে জানা যায়, (১১ নভেম্বর) সোমবার আনুমানিক সময় দুপুর পৌনে ১ টায় আক্কেলপুর পৌর সদরের আক্কেলপুর টু বগুড়া বাসষ্ট্যান্ড সংলগ্ন এলাকায় নতুন করে প্রতিবন্ধীদের জন্য গড়ে তোলা একটি প্রতিবন্ধী স্কুলের ৭ জন শিক্ষার্থী শিশুকে একটি অবৈধ দ্রুত গতির তিন চাকার যান ব্যাটারি দ্বারা চালিত রিক্সাভ্যান যোগে ওই প্রতিবন্ধী শিক্ষার্থী শিশুদের প্রতিদিনের ন্যায় সোমবার ও তাদের বাড়ি বাড়ি পৌঁছে দেয়ার উদ্দেশ্যে উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে রওনা হলে। ওই ভ্যানটি পৌর এলাকার পূর্ব রাজকান্দা গ্রামের মাঝামাঝি স্থানে পৌঁছালে রাস্তার মোড় ঘুরাইতে গেলে ভ্যানটি দ্রুত গতির ফলে ভ্যান চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ভ্যানটি সহ ভ্যানে থাকা প্রতিবন্ধী শিক্ষার্থী শিশুরা সহ পার্শ্ববর্তী একটি খাদে পড়ে গেলে স্থানীয়ও ছুটে আসলে ভ্যান চালক টি পালিয়ে জান এবং ওই ভ্যান চালকের নাম ঠিকানাও জানা যায়নি বলেও স্থানীয়রা জানান।

পরে ভ্যান সহ খাদে পড়ে থাকা আহত ৭ জন প্রতিবন্ধী শিক্ষার্থী শিশুদের স্থানীয়রা উদ্ধার করে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা হাসপাতালে ভর্তি করান।

আহত প্রতিবন্ধী শিক্ষার্থী শিশুরা হলেন,আক্কেলপুর উপজেলা রুকিন্দিপুর ইউনিয়ন এর রুন্দিপুর গ্রামের সুমী আকতার (১২), মাতাপুর গ্রামের খালেদ (১০), আউয়ালগাড়ী গ্রামের নাঈম হোসেন (১০),জালালপুর গ্রামের স্বপন (১৩), পালশা গ্রামের তানজিলা (১৩) ইসমাইলপুর গ্রামের সালমা (১৪), জালালপুর গ্রামের মোঃ আরাফাত হোসেন (৯)।

বিষয়টি নিয়ে আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার জাকিউল ইসলাম এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক আহত সকল প্রতিবন্ধী শিক্ষার্থী শিশুদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সু-চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তৃপক্ষ কে আমি নিজেই জানিয়েছি এবং আহত সকল শিশুদের চিকিৎসায় কোন রকম গাফিলতি যেন না হয় সে বিষয়টিও কর্তৃপক্ষকে বিশেষ ভাবে জানিয়েছি বলেছি বলে তিনি জানান।

পরিশেষে আক্কেলপুর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের তিনি বেদনাময় কণ্ঠে দুঃখ প্রকাশ করে বলেন আমি জেলায় মিটিং-এ উপস্থিত থাকায় হাসপাতালে ভর্তিরত প্রতিবন্ধী শিশুদের সাথে দেখা করতে পারেন নাই,কিন্তু আমি আক্কেলপুরে প্রবেশ করেই সবার আগে হাসপাতালে গিয়ে তাদের খোঁজ খবর নিবো বলে তিনি জানান।
——
নিরেন দাস,জয়পুরহাট।
মোবাঃ ০১৯১৭-২১১১১২

     এই বিভাগের আরোও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০