দিনাজপুরে রাজারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালনের শুভ উদ্বোধন অনুষ্ঠিত ¤

0
87

মোঃ মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর// ১ অক্টোবর ১৯ মঙ্গলবার সকাল ১০টায় দিনাজপুর সদর রাজারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ” জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ১-৭ অক্টোবর ২০১৯ ” পালন উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে কৃমি নাশক টেবলেট খাইয়ে শুভ উদ্বোধন করেন দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী ও ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ নজমুল ইসলাম।

দিনাজপুর রাজারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এস এম সি’র সভাপতি মোছাঃ কুলসুম বানু নার্গিস এর সভাপতিত্বে এবং সহকারী শিক্ষিক সুস্মিতা পোদ্দার এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মোঃ নজমুল ইসলাম ও ৪নং শেখপুরা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম।এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ললিতা কুমারী গুপ্তা।

অনুষ্ঠানের এসময় উপস্থিত ছিলেন সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল বারী, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মঞ্জিলা হাসনা, সিভিল সার্জন অফিস এর সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ নুরুল ইসলাম, স্বাস্থ্য তত্ত্বাবধায়ক আজাদ আলী, জেলা ইপিআই তত্ত্বাবধায়ক মোঃ ইছামুদ্দিন ও অন্যান্য কর্মকর্তা এবং বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন – তোমরা যদি সুস্থ মানুষ হতে চাও, তাহলে তোমাদের সর্বপ্রথম কৃমি মুক্ত হতে হবে। খাবারের আগে হাত ধুইতে হবে। হাত ধুইয়ে খাবার খেলে স্বাস্থ্য ভালো থাকে।

উল্লেখ্য যে, সারা দেশের ন্যায় দিনাজপুরে ৫ থেকে ১৬ বছর বয়সী প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে সকল বিদ্যালয়ের শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হচ্ছে।