ফেনীতে জাল দলিল করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ, সাব রেজিস্টার সহ ৫জনকে আসামী করে মামলা

0
37

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) প্রতিনিধি:

ফেনী জেলার সোনাগাজী উপজেলাধীন চর সোনাপুর গ্রামের মনোয়ারা বেগমের কে মঙ্গলকান্দি ইউনিয়নের রাজাপুর গ্রামের মৃত হাজ্বী নুর আহমদের পুত্র, আবদুল মান্নান (৫০) তার স্ত্রী সন্তান বর্তমান থাকার তথ্য গোপন করে ৫ বছর আগে বিয়ে করেন। বিয়ের পর থেকে মনোয়ারা বেগমকে নিজ বাড়ীতে না নিয়ে তার বাবার বাড়ীতে রাখে। তাকে ভরণপোষণ না দিয়ে উল্টো তার কাছে বিদেশ যাওয়ার কথা বলে অর্থ দাবী করলে মনোয়ারা ধার কর্জ করে তাকে সাড়ে তিন লক্ষ টাকা জোগাড় করে দেন, মান্নান বিদেশ না যেয়ে ঐ টাকাটা খরচ করে শেষ করেন। মনোয়ারা টাকা ফেরত চাইলে এক পর্যায়ে ১৭/০৬/২০১৫ ইং মতিগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে সম্পাদিত ৩৪৩২/১৫ হেবার দলিলে মনোয়ারার বরাবর ৮শতক ভূমি হস্তান্তর করেন।

তফসিল বর্ণিত ; সোনাগাজী থানাধীন রাজাপুর মৌজার সিএস ১১/১৩৬/ এম আর ও আর- ১০৫/১৫১/ বিএস ১১৩ নং খতিয়ানের সি এস দাগ নং- ১১৭/১৫১/১৫৫, বিএস দাগ নং- ১৫৫/১৫৬/ এ ২৮ শতক আন্দরে ০৮ শতক ভূমি বটে। যাহা মনোয়ারা বেগম ভোগ দখলে রয়েছেন। এমতাবস্থায় জানতে পারেন- তার স্বামী মনোয়ারার আইডি কার্ড ও ছবি ব্যাবহার করে ভুয়া ব্যক্তিকে উপস্থাপন করে, তার অজ্ঞাতে সাক্ষর ও টিপসহি জাল করে ০৯/০৯/২০১৯ ইং হেবার ঘোষণা ভুয়া দলিল নং ৪৭৩৭/১৯ সৃজন করেন।

মনোয়ারা বেগম বিষয়টা জানতে পেরে স্বামী আবদুল মান্নান কে জিজ্ঞাসা করিলে, সে তাকে নানারকম হুমকি ধমকি প্রদান করে চুপ থাকতে বলে। ভুয়া দলিল সৃজন করিয়া প্রতারণা করে সম্পত্তি আত্মসাতের অভিযোগে মনোয়ারা বেগম বাদী হয়ে ফেনীর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে (সোনাগাজী আমলী আদালত-ফেনী) আবদুল মান্নান, মাইন উদ্দিন, ফরহাদ, অর্জুন মজুমদার ও সাব রেজিস্টার জয়নাল আবদিন সহ ৫জনকে আসামি করে দন্ড বিধি ৪২০/৪৬৫/৪৬৭/৪৬৮/৪৭০/৪৭১ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করেন । যাহা সিআইডি কর্তৃক তদন্তাধীন রয়েছে ।

এমতাবস্থায় মনোয়ারা বেগম প্রশাসনের নিকট তার প্রতারক স্বামী ও সহযোগী সকল আসামীকে গ্রেপ্তার করে উপযুক্ত উপযুক্ত শাস্তি নিশ্চিত করার দাবী জানান।