কচুয়ায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ইউপি চেয়ারম্যানের পরিদর্শন

0
107

মো: মাসুদ মিয়া,কচুয়াঃ চাঁদপুর জেলার কচুয়া উপজেলা ৪নং পালাখাল মডেল ইউনিয়ন ১টি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং ২টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। যেখানে মানুষ সুবিধা সবচেয়ে বিনামূল্যে সুবিধা পাওয়ার লক্ষ্যে প্রতিনিয়ত ওই হাসপাতাল কিংবা কমিউনিটি ক্লিনিকে যাচ্ছে। ওই ইউনিয়নের দোয়াটি গ্রামে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সটি অবস্থিত । অভিযোগ ও ত্রæটির পরিপ্রেক্ষিতে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: ইমাম হোসেন ওই হাসাপাতালে ছুটে যান। হাসপাতালের কর্মকর্তা ও ডাক্তারদের তদারকি করেন।
সরজেমিনে গিয়ে দেখা যায়, ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যান কেন্দ্রে ডাক্তারতো দুরের কথা একজন পরিবার কল্যান পরিদর্শিকা নাছিমা বেগম ব্যতীত কাউকে পাওয়া যায়নি। ওই ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে চার বছর ধরে মেডিকেল অফিসার,২ বছর ধরে সাব এ্যাসিট্যান্ট,ফার্মাসিস্ট ও ৬জন মাঠ কর্মী থাকা সত্তে¡ও ৩জন মাঠ কর্মী এবং ন্যাশনাল সার্ভিস কর্মীরা অনুপস্থিত রয়েছেন।
সমস্যা সমাধানের লক্ষ্যে বুধবার ৩টায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ পরিদর্শিকা নাছিমা বেগমের সাথে কথা বলেন। এবং ওই হাসপাতাল বিভিন্ন কক্ষ এবং বিভিন্ন ধরনের যন্ত্রপাতি ও ডেলিভারী কক্ষ পরিদর্শন করেন। পাশাপাশি আর্সেনিকমুক্ত টিউবওয়েল, দরজা,জানালা,বিদ্যুতের সমস্যা ও ডোবা ভরাটসহ অচিরেই সকল সমস্যার সমাধানের আশ^াস দেন। পাশাপাশি তিনি স্বাস্থ্য কেন্দ্রের আশে পাশের আগাছা পরিস্কার পরিচ্ছন্নতা করার জন্য তাগিদ দেন। যাতে করে ডেঙ্গু আক্রমন থেকে রক্ষা পাওয়া যায়। ইউপি চেয়ারম্যান মো: ইমাম হোসেনের এমন মহৎ উদ্যোগ নেয়ায় স্থানীয় এলাকাবাসী সাধুবাদ জানিয়েছেন।