হবিগঞ্জে বাহুবলে শতবছর ধরে অবৈধভাবে গড়ে উঠা বাসা বাড়ি দোকানপাঠ উচ্ছেদ

0
35

সুশীল চন্দ্র দাস হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জে বাহুবলে মিরপুরে শতবছর ধরে অবৈধভাবে গড়ে উঠা বাসা বাড়ি দোকানপাঠ উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (২৬ আগস্ট) দুপুর ১২ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ অভিযান চলে । উপজেলার মিরপুরের যোজনাল সহ বিভিন্ন স্থানে গড়ে উঠা দেড় কোটি টাকা মুল্যের সরকারী জায়গা উদ্ধার করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক।
অভিযানের ২য় দিনে ৩য় তলা এবং ২য় তলা বিল্ডিং সহ প্রায় ১৬টি অবৈধ বাসা বাড়ি দোকান পাঠ উচ্ছেদ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক বলেন, দখলবাজরা সরকারী নিয়মনীতির তোয়াক্কা না করে দীর্ঘদিন যাবৎ সরকারী জায়গা অবধৈভাবে দখন ও ভোগ করে আসছে। আমরা তাদেরকে বারবার তাগিদ দিলেও তারা আমাদের নির্দেশ অমান্য করে আসছে। এর আগে নন্দন পুরে ছোট বড় ১২টি অবৈধ দোকান পাঠ উচ্ছেদ করা হয়।
আমাদের বেশ কয়েকটি অবৈধ দোকান পাঠ তালিকায় রয়েছে। ১৬ টি উচ্ছেদ করা হয়েছে। এছাড়াও মিরপুরে দখলকৃত যাত্রী ছাউনি এবং চৌমুহনীর জোড়া ব্রিজের দু পাশে গড়ে তোলা ফলের দোকানসহ অবৈধ সিএনজি স্ট্যান্ড সড়ানো হয়।
যদি কেহ পূনরায় সরকারী জায়গায় দোকানপাঠ গড়ে তোলার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
পর্যায়ক্রমে সব এলাকার অবৈধ দখল বাজদের কবল হতে সরকারী জায়গা মুক্ত করা হবে। এ অভিযান মাসব্যাপী চলবে । অভিযানে উপস্থিত ছিলেন বাহুবল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামানের প্রমুখ।