সাপাহারে চুরি হওয়া ২টি গরু সহ ১ চোর আটক-দৈনিক বাংলার অধিকার

0
75

সোহেল চৌধুরী রানা, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলার রুপগ্রাম গ্রামে চুরি হওয়া ২ টি গরু ও গোডাউনপাড়ার একটি বাড়ি থেকে ১ লক্ষ ৯০ হাজার টাকা চুরি করে পালিয়ে যাবার সময় বিদ্যুত (২৭) নামের এক চোরকে আটক করে উত্তম-মধ্যম দিয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে গোডাউনপাড়া গ্রামের লোকজন।

চোর বিদ্যুত মহাদেবপুর উপজেলার মাতাজীহাট কৃষ্ণপুর গ্রামের সেনাজুল ইসলামের পুত্র বলে জানা গেছে। চোর বিদ্যুতের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধীক চুরির মামলা রয়েছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, সোমবার দিনগত রাতে উপজেলার রুপগ্রাম গ্রামে আফাজুদ্দীনের বাড়িতে সিঁদ কেটে ২টি গরু চুরি করে একদল চোর। ওই রাতে ভটভটি যোগে মমাতাজীহাটে গরুগুলি নিয়ে যাবার পথে উপজেলার গোডাউনপাড়া গ্রামের বিকাশ এজেন্ট পলাশের বাড়ির জানালা দিয়ে প্যান্ট বের করে প্যান্টের পকেটে থাকা ১ লক্ষ ৯০ হাজার টাকা চুরি করে পালিয়ে যাবার চেষ্টা করে।

তাৎক্ষনিক পলাশের বাড়ির লোকজন বিষয়টি টের পেয়ে স্থানীয় লোকজনদের নিয়ে চোরদের ধাওয়া করলে দক্ষিন গোডাউনপাড়া কবরস্থানের কাছে চোর বিদ্যুতকে ২ টি গরু সহ আটক করলেও টাকা ও বাকী চোরদের আটক করতে ব্যার্থ হয়।

স্থানীয়রা চোর বিদ্যুতকে উত্তম-মধ্যম দিয়ে ওই রাতেই থানা পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে উপস্থিত হয়ে থানা পুলিশ চোর বিদ্যুতকে উদ্ধার করে সাপাহার সরকারী হাসপাতালে ভর্তি করে।

বর্তমানে চোর বিদ্যুত পুলিশের হেফাজতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।

সাপাহার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম চোর বিদ্যুতকে আটকের সত্যতা স্বীকার করেছেন। পলাতক চোরদের গ্রেফতারের জোর তৎপরতা চলছে বলেও জানান তিনি।