১৪৪০ শিক্ষা প্রতিষ্ঠানকে পতাকা দিবেন হবিগঞ্জে জেলা প্রশাসক

0
105

সুশীল চন্দ্র দাস হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার ১ হাজার ৪৪০টি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা উপহার দিবেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ। ১ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় জেলা সদরসহ সকল উপজেলা সদরে একযোগে আনুষ্ঠানিকভাবে এই পতাকা হস্তান্তর করা হবে।
হবিগঞ্জের নেজারত ডেপুটি কালেক্টর তাছলিমা শিরিন মুক্তা জানান, হবিগঞ্জ শহরের জেলা পরিষদ অডিটরিয়ামে এক অনুষ্ঠানে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের হাতে পতাকা তুলে দিবেন। একই সময়ে একযোগে সকল উপজেলা সদরে উপজেলা নির্বাহী কর্মকর্তাগন পতাকা হস্তান্তর করবেন। প্রতিটি পতাকার সাইজ ও রং একই। পতাকার দৈর্ঘ্য ৫ ফুট এবং প্রস্ত ৩ ফুট। সকল শিক্ষা প্রতিষ্ঠানকে বলা হয়েছে এই পতাকা উত্তোলনের জন্য তারা ১০ ফুট উচ্চতার একটি এসএস পাইপ ক্রয় করতে এবং পতাকা উত্তোলনের জন্য প্রতিষ্ঠানের সামনে একটি বেদী তৈরি করতে। ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাগন বিষয়টি তদারকি করে প্রস্তুতি সম্পন্ন করেছেন।
হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, প্রায় সময়ই দেখা যায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ইচ্ছামত আকার এবং যথাযথ রং ব্যবহার করা হয় না পতাকায়। অনেক প্রতিষ্ঠানে বিবর্ণ এবং ছেড়া পতাকাও উত্তোলন করা হয়। নির্দিষ্ট কোন বেদীতে না উত্তোলন করে একটি বাশের মাছে লাগিয়ে যেনতেন ভাবে এই পতাকা উত্তোলন করা হয়। তাই সকল শিক্ষা প্রতিষ্ঠানে একই রং ও একই আকারের পতাকা উত্তোলন নিশ্চিত করতে এই পতাকা বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
তিনি আরও বলেন, এই পতাকা আমাদের গর্ব ও অহংকার। নতুন প্রজন্মকে পতাকার বিষয়ে যথাযথ শিক্ষা দেয়াও এই কর্মসূচির উদ্দেশ্য।