নওগাঁয় কল সেন্টার ‘৩৩৩’ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত-দৈনিক বাংলার অধিকার

0
41

সোহেল চৌধুরী রানা, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁয় জনগণের দোরগোড়ায় সেবা প্রদান নিশ্চিতকরনে মঙ্গলবার বিকেল ৫টায় নওগাঁ জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদ এর উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা সাংবাদিক ইউনিয়নের সকল সদস্যদের সাথে মতবিনিময় সভার আয়েজোন করেন।

নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের লক্ষে কল সেন্টার “৩৩৩”-এ কল করার জন্য সাধারন জনগনকে উদ্বুদ্ধ করতে নওগাঁ জেলা প্রশাসক সাংবাদিকদের ব্যাপকভাবে প্রচারণার জন্য সহযোগিতা কামনা করেন।

‘৩৩৩’ কল সেন্টার থেকে বাল্যবিবাহ্, মাদক, যৌতুক, ইভটিজিং, নারী নির্যাতন ও পাচার, সংঘর্ষ ও সংঘাত, পরিবেশ দুষণ, চোরাচালান, ভোক্তা অধিকার, জুয়া ইত্যাদি প্রতিরোধে সেবা গ্রহণ করা যাবে বলে সভায় উল্লেখ করা হয়।

জেলা প্রশাসক জানান, সেবা চালু হয়ে এ পর্যন্ত নওগাঁ জেলায় বিভিন্ন সেবা চেয়ে মোট ৩২ হাজার ৯শ ১৭ জন কল করেছেন। এদের মধ্যে ২৯ হাজার ৩শ ১৪ জন পুরুষ এবং ৩ হাজার ৬শ ৩ জন নারী। এ ছাড়াও গত ৫ আগষ্ট থেকে ২০ আগষ্ট পর্যন্ত এই ১৫ দিনে এই কল সেন্টারে নওগাঁ জেলা থেকে ৩৬ জন কল করেছেন। এদের মধ্যে বাল্যবিবাহ প্রতিরোধে কল করেছেন ১৫ জন। এ ছাড়াও মাদকদ্রব্য সম্পর্কিত ৩ জন, ভেজাল সম্পর্কে ১ জন, নারী নির্যাতন সম্পর্কে ৮ জন, জুয়া সম্পর্কে ৪ জন, পরিবেশ দুষণ নিয়ে ২ জন এবং সরকাররী ব্যবস্থাপনা সম্পর্কে ৩ জন কল করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মোঃ কামরুজ্জামান ও জেলা সাংবাদিক ইউনিয়নের সদস্যবৃন্দ।