বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা পাঁচবিবিতে ১০৪০ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে শর্তের বেড়াজালে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন ভাষাবীর এম এ ওয়াদুদ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম …………অ্যাড. হুমায়ুন কবির সুমন পাঁচবিবিতে গনসংযোগে ব্যস্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রেবেকা সুলতানা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

২৩ দিন পর গাইবান্ধাসহ উত্তরাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২২৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯, ৮:৪০ পূর্বাহ্ণ

রাকিবুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি: অবশেষে ২৩ দিন বন্ধ থাকার পর গাইবান্ধাসহ উত্তরাঞ্চলের সঙ্গে ঢাকার সরাসরি ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।
বৃহস্পতিবার (৮ আগষ্ট)ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনটি সকাল ৯টা ৫০মিনিটে গাইবান্ধা স্টেশনে পৌঁছায়। এরপর ৫ মিনিট যাত্রা বিরতি দিয়ে এই রুটে লালমনিরহাটের উদ্দেশে গাইবান্ধা রেল স্টেশন ছেড়ে যায়।

গাইবান্ধা স্টেশন মাস্টার আবুল কাশেম জানান, এই রুটে ট্রেন চলাচল বন্ধ হবার পর থেকে লালমনিরহাট থেকে গাইবান্ধা এবং সান্তাহার থেকে বোনারপাড়ার মধ্যে লোকাল ও মেইল ট্রেনগুলো চলাচল করতো। রংপুর ও লালমনিরহাট থেকে আন্তঃনগর ট্রেন ঢাকায় চলাচল করতো পার্বতীপুর ও সান্তাহার ভায়া হয়ে। ৮ আগস্ট বৃহস্পতিবার থেকে তা স্বাভাবিক হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই গাইবান্ধার ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া জংশন পর্যন্ত এক হাজার ফুট রেললাইনের নিচের মাটি ও পাথর বন্যার পানিতে ভেসে যায়। এ ছাড়া একাধিক স্থানে বড় গর্তের সৃষ্টি হয়। ফলে ওই দিন থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।
পরবর্তীতে এই রুটে চলাচলকারী করতোয়া এক্সপ্রেস ট্রেনটি সান্তাহার থেকে গাইবান্ধার বোনারপাড়া পর্যন্ত চলাচল করে। এছাড়া দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুর থেকে গাইবান্ধা, সেভেনআপ ও এইট ডাউন মেইল ট্রেনটি পঞ্চগড় থেকে গাইবান্ধা পর্যন্ত সাময়িকভাবে চলাচল করে। রংপুর ও লালমনিরহাট এক্সপ্রেস ট্রেন দুটি কাউনিয়া-পার্বতীপুর-সান্তাহার রুট ব্যবহার করে ঢাকায় যাওয়া-আসা করতো।

আনুষ্ঠানিক এই যাত্রাকালে রেলের পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী মো: আফজাল হোসেনসহ রেলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!