শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

মাত্র ১০ টাকায় কোমলমতি শিক্ষার্থীদের জন্য দুপুরের খাবার দিচ্ছেন মতিয়ার রহমান-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫৩৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৭ আগস্ট, ২০১৯, ১:৫৬ অপরাহ্ণ

সোহেল চৌধুরী রানা, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে মাত্র ১০ টাকায় পেট ভরে শিক্ষার্থীদের দুপুরের খাবার দিচ্ছেন একজন আদর্শ হোটেল ব্যবসায়ী। সে খাবারে থাকছে ভাত, ডাল, ডিম, ছোট মাছসহ সবজি।

জানা গেছে, চকময়রাম গ্রামের মৃত অছিমদ্দিনের ছেলে আদর্শ হোটেল ব্যবসায়ী মো. মতিয়ার রহমান গত ৪ মাস থেকে মাত্র ১০ টাকা মূল্যে দুপুরের খাবার বিক্রয় করেন। এতে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রায় ১৫০ থেকে ২শত জন শিক্ষার্থী প্রতিদিন খাবার ক্রয় করে থাকেন।

মাত্র ১০ টাকার দুপুরের প্যাকেজ খাবারের সম্পর্কে জানতে চাইলে হোটেল ব্যবসায়ী চকময়রাম গ্রামের মতিয়ার রহমান জানান, গ্রামের অধিকাংশ বাচ্চারা রোজ সকালে বাসা থেকে স্কুলের উদ্দেশ্যে আসে। এই গরমের মধ্যে বাসা থেকে খাবার সবার পক্ষে আনা সম্ভব হয় না, এবং অনেক বাচ্চা প্রায় ১০-১২ কিলোমিটার দুরের পথ থেকে রোজ বিদ্যালয়ে আসে। আবার বেশি টাকা দিয়ে দুপুরে ভাত কিনে খাবার সামর্থ্য ও অনেকের নেই। তারা টিফিনের সময় আশপাশের দোকান থেকে তৈলাক্ত খাবার কিনে খায় এটা স্বাস্থ্যের জন্যও ক্ষতিকর এর বদলে দুপুরে এক প্লেট ভাত কিনে খেতে পারলে তাদের শরীরটা ভালো থাকে। এমন চিন্তা থেকে আমাদের ১০ টাকার প্যাকেজ খাবার যেটা ৪ মাস থেকে চলছে।

তিনি আরো বলেন, আমার আদর্শ হোটেলে পর্যাপ্ত পরিমানে বসার জায়গা নেই আর মাত্র ১ ঘন্টার টিফিনের সময় এত অল্প সময়ে এতজন শিক্ষার্থীদের বসার জায়গা না দিতে পারাতে অনেক ছাত্ররা দাড়িয়ে থেকে দুপুরের খাবার খায়।

এবিষয়ে ৮ম শ্রেণীর ছাত্র মো. আহাদ, মুশফিকুর রহমান, শিহাব বলেন, আমরা রোজ সকালে বাসা থেকে স্কুলের উদ্দেশ্যে আসি ঠিকমত সকালের খাবার ও বাসা থেকে খেয়ে আসতে পারিনা। আর আদর্শ হোটেলের মাত্র ১০ টাকার প্যাকেজটি আমার জন্য খুবই ভালো এবং এখানকার খাবারের গুনগত মান ভাল ও রুচি সম্মত।

এ বিষয়ে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম খেলাল ই রব্বানী বলেন, দ্রব্যমূল্যের উর্দ্ধগতির বাজারে হোটেল ব্যবসায়ী মতিয়ার রহমান ১০ টাকায় খাবার দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা অবিস্মরনীয়।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!