শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে শ্রীশ্রীঠাকুর রামকৃষ্ণ দেবের জন্মোৎসব উপলক্ষে সনাতন ধর্ম সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৩২ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ৩ আগস্ট, ২০১৯, ২:৪৭ অপরাহ্ণ

স্বপনকুমার রায়, খুলনা ব্যুরো,দৈনিক বাংলার অধিকারঃ
খুলনার উন্নয়ন বিষয়ে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সাথে জেলা প্রশাসনের উদ্যোগে আজ ০৩ আগস্ট (শনিবার) সকালে সার্কিট হাউস সম্মেলনকক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
খুলনার উন্নয়নের কার্যক্রম তুলে ধরে জেলা প্রশাসক বলেন, এ অঞ্চলের উন্নয়নে সরকার অত্যন্ত আন্তরিক। দেশের অনেক সক্ষমতা বেড়েছে। খুলনাকে একটি তিলোত্তমা নগরীতে পরিণত করতে দীর্ঘ পরিকল্পনা নিয়ে আমরা এগুচ্ছি। মানসম্মতভাবে চিংড়ি মাছ উৎপাদন করতে হবে। পুশ থেকে বিরত থাকতে হবে। মোবাইকোর্ট অব্যাহত থাকবে। জরিমানা নয়, জেল দেওয়া হবে। তিনি বলেন, খুলনার তেরখাদা এবং বটিয়াঘাটা উপজেলাতে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে। খুলনার একটি আইসিটি পার্ক এবং খালিশপুরে আইসিটি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হবে। প্রায় ৭৮ কোটি টাকা ব্যয়ে শেখ রাসেল ইকো পার্ক নির্মাণ চলমান রয়েছে। মহানগরীতে অটিজম শিশুদের জন্য কেয়ার সেন্টার, পার্ক ও স্কুল নির্মাণের প্রক্রিয়াধীন রয়েছে। ওয়াসার কার্যক্রম চলমান রয়েছে। সরকার কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছে। এরই ধারবাহিকতায় খুলনার একটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করা হবে। এছাড়া মজগুন্নীতে একটি ফাইভ স্টার হোটেল নির্মাণ এবং টেকসই বাঁধ নির্মাণ চলমান রয়েছে।
জেলা প্রশাসক আরও বলেন, খুলনাকে অচিয়েই মাদকমুক্ত ঘোষণা করা হবে। মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স। মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী, মাদক অধিদপ্তরসহ সকলে কাজ করে যাচ্ছে। অবৈধভাবে দখল ২২টি খাল অচিয়েই উদ্ধার প্রক্রিয়া শুরু হবে। শেখ রাসেল জাতীয় টেনিস টুর্নামেন্ট শুরু হবে। তিনি বলেন, ইতোমধ্যে খুলনার অভিমুখে ঢাকা থেকে আগত সকল পরিবহন ও ট্রাকে মশা মারার স্প্রে ব্যবহার শুরু হয়েছে। খুলনায় এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ৮২ জন রোগী শনাক্ত করা হয়েছে। যারা ঢাকা থেকে আক্রান্ত হয়ে খুলনায় এসেছেন।
বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ আশরাফ উজ জামানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্ততা করেন সমন্বয় কমিটির মহাসচিব মোঃ মোশাররফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, সংবিধান রচয়িতা এ্যাডভোকেট এনায়েত আলী, কমিটির সদস্য মোঃ তরিকুল ইসলাম, সজুনের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কুদরত-ই-খুদা, কমিটির সদস্য এ্যাডভোকেট মঞ্জুরুল আলম প্রমুখ। সভায় খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।
পরে জেলা প্রশাসক একই স্থানে মাদকবিরোধী গণসচেতনতা সৃষ্টির লক্ষে মাদকবিরোধী টাস্কফোর্স এবং ডেঙ্গু ও গুজব প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি এবং পরিস্কার পরিচ্ছনতা বিষয়ে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সাথে মতবিনিময় করেন।
( তথ্যবিবরনী পিআইডি খুলনা)


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!