বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা পাঁচবিবিতে ১০৪০ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে শর্তের বেড়াজালে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন ভাষাবীর এম এ ওয়াদুদ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম …………অ্যাড. হুমায়ুন কবির সুমন পাঁচবিবিতে গনসংযোগে ব্যস্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রেবেকা সুলতানা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে তিনটি মিউজিক্যাল ফিল্ম মুক্তি দিতে যাচ্ছে-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩০৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ৩১ জুলাই, ২০১৯, ২:২০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদকঃ পনেরো আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এই প্রথমবারের মতো বাংলাদেশের কোনও অডিও প্রযোজনা প্রতিষ্ঠান নিজেদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলতুন্নেসা ও শেখ রাসেল-এর স্মৃতির উদ্দেশ্যে মোট তিনটি মিউজিক্যাল ফিল্ম মুক্তি দিতে যাচ্ছে। এর আগে বাংলাদেশের কোনও প্রতিষ্ঠান এধরণের উদ্যোগ নেয়নি।

এ সময়ের অন্যতম সেরা গীতিকার ও সুরকার সালাহ উদ্দিন শোয়েব চৌধুরী’র কথা ও সুরে ‘আসবেনা ফিরে জানি’, ‘পাইনা তোমার দেখা বঙ্গমাতা’ এবং ‘ওরে রাসেল কইরে আমার প্রানের ভাইটা কই’ এই তিনটি গানে কন্ঠ দিয়েছেন যথাক্রমে অনুপমা মুক্তি, কনিকা রায় ও মিতা মল্লিক। এগুলোর সঙ্গীতায়জন করেছেন এরফান টিপু এবং কাজী জামাল। এছাড়া বঙ্গবন্ধুকে নিয়ে লেখা ‘আসবেনা ফিরে জানি’ গানের আরেকটি সংস্করণে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় কন্ঠশিল্পী ও ক্লোজআপ তারকা সাব্বির জামান। ‘আসবেনা ফিরে জানি’ গানের মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করেছেন খ্যাতিমান চিত্রগ্রাহক তপন আহমেদ।
বঙ্গমাতা’র ও শেখ রাসেলের স্মৃতির উদ্দেশ্যে লেখা গানগুলোর মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করেছেন চিত্র পরিচালক তাজুল ইসলাম।

গানগুলো সম্পর্কে সঙ্গীত পরিচালক এরফান টিপু বলেন, “গানগুলোর কথা ও সুর অসাধারণ। এসময়ে সালাহ উদ্দিন শোয়েব চৌধুরী’র সমকক্ষ কোনও গীতিকার ও সুরকার বাংলাদেশে নেই। ওনার লেখা গানের কথা ও সুর আমায় বারবার ওই স্বর্ণ যুগের গানের কথাই মনে করিয়ে দেয়। এমন এক মহতী উদ্যোগের সাথে সাথে সম্পৃক্ত থাকতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। আমি নিশ্চিত, এগানগুলো ব্যাপক শ্রোতাপ্রিয় হবে। তবে এক্ষেত্রে আমি আশা করবো বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতারে যেনো গানগুলো চালানো হয়। পাশাপাশি বাংলাদেশের সব বেসরকারী টেলিভিশন চ্যানেল ও এফএম রেডিওগুলোর প্রতিও আমার অনুরোধ রইলো তারা যেনো গানগুলো প্রচার করেন”।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!