নাটোরে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু-দৈনিক বাংলার অধিকার

0
29

সুজন কুমার,নাটোর প্রতিনিধি দৈনিক বাংলার অধিকারঃ সারাদেশব্যাপী আয়োজিত কর্মসূচির অংশ হিসেবে নাটোর জেলা প্রশাসনের আয়োজনে মশক নিধন ও পরিছন্নতা সপ্তাহ শুরু হয়েছে। বৃহষ্পতিবার এ উপলক্ষে র‍্যালি, পথসভা এবং সচেতনতামূলক লিফলেট বিতরনের মাধ্যমে কর্মসূচির শুভ সূচনা হয়।
‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরে শুরু হয়েছে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ। র‌্যালি ও পথ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-নওগাঁ সংরক্ষিত আসনের এমপি রত্না আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম, পৌর মেয়র উমা চৌধুরী জলি, উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার বানু, শিক্ষাবিদ অধ্যাপক সুবীধ মৈত্র অলক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল প্রমুখ। র‌্যালি শেষে শহরের বিভিন্ন স্থানে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন তারা।
পথসভায় বক্তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, লিফলেটি বর্ণিত নির্দেশনাসমূহ নাগরিকগণ মেনে চললে এবং সকলে মিলে সচেতন থাকলে দেশব্যাপি মহামারি রূপ নেয়া ডেঙ্গুজ্বর ও অন্যান্য রোগ বালাই থেকে মুক্ত থাকা সম্ভব।