শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সতর্ক বার্তা চলমান বিভিন্ন গুজব আতঙ্ক প্রতিরোধ করতে প্রধানমন্ত্রীর ৫ নির্দেশনা- দৈনিক বাংলার অধিকার   

অধিকার ডেক্স / ৩৬৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৯, ৩:২৮ অপরাহ্ণ

দৈনিক বাংলার  অধিকার  ডেক্স,লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে গুজব এবং আইন নিজের হাতে তুলে নেওয়ার ব্যাপারে আওয়ামী লীগকে সক্রিয় করার নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে তিনি বলেছেন, পাড়া মহল্লায় প্রত্যেকটি এলাকায় আওয়ামী লীগের উদ্যোগে নাগরিক কমিটি গঠন করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। উল্লেখ্য যে, গত কিছুদিন ধরে নানা রকম গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে একটি মহল। ছেলে ধরা সন্দেহে বেশ কয়েকজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে। পদ্মা সেতুতে মাথা লাগবে এমন গুজব ছড়িয়ে দেশে একটি আতঙ্ক ছড়ানোর পায়তারা করছে মহলটি। বিশেষ উদ্দেশ্য সাধনের জন্য সরকারকে বিব্রতকর এবং অস্থিতিশীল পরিস্থিতিতে ফেলানোর জন্যই এ ধরণের ঘটনা ঘটাচ্ছে। এর প্রেক্ষিতে লন্ডন থেকে প্রধানমন্ত্রী আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে দলকে সাংগঠনিকভাবে সক্রিয় হওয়ার নির্দেশনা দিয়েছেন। উল্লেখ্য যে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে প্রধানমন্ত্রী ৫ দফা নির্দেশনা দিয়েছেন বলে দলটির দায়িত্বশীল সূত্রগুলো নিশ্চিত করেছেন। এই ৫ দফা নির্দেশনায় রয়েছে যে;
১. প্রত্যেক এলাকায় স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দর কাছে অবিলম্বে বার্তা দিতে হবে যে, এ ধরনের গুজব এবং আইন নিজের হাতে তুলে নেওয়ার ব্যাপারে তারা যেন সতর্ক থাকে এবং জনগনের পাশে গিয়ে যেন তাদের সচেষ্ট করে। জনগনকে যেন তারা সচেতন হতে সহায়তা করে।

২. প্রত্যেক পাড়া মহল্লায় সাধারণ মানুষকে সম্পৃক্ত করে আওয়ামী লীগ নেতৃবৃন্দকে নাগরিক কমিটি গঠন করার নির্দেশ দিয়েছেন।

৩. স্কুলগুলোতে অভিবাবক ও শিক্ষকদের নিয়ে যৌথ সভা করার নির্দেশনা দিয়েছেন।

৪. প্রত্যেকটা পাড়া-মহল্লা, মসজিদ- মন্দিরে এ ব্যাপারে সচেতনতা তৈরীর জন্য ইমাম, পুরোহিত বা পাদ্রীদের যেন আওয়ামী লীগের পক্ষ থেকে অনুরোধ জানানো হয় সে ব্যাপারে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।

৫. আইনপ্রয়োগকারী সংস্থাকে এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন যে, সারাদেশে যে গুজব সন্ত্রাস এবং আতঙ্ক সৃষ্টির পায়তারা হচ্ছে সেটা স্পষ্টতই একটা পরিকল্পনা বলে এখন স্পষ্টতত প্রতীয়মান হচ্ছে। এ বাস্তবতায় আমরা দলকে সক্রিয় করবো। আমরা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা তৃণমূল পর্যায়ের মানুষের পাশে দাড়িয়ে এ ধরণের গুজব সন্ত্রাসকে প্রতিহত করবো। অতীতে যেমন আমরা অগ্নি সন্ত্রাস বা অরাজক পর্যায়ের পরিস্থিতি মোকাবিলা করেছি এবারও আওয়ামী লীগ একইভাবে আতঙ্ক থেকে জাতিকে মুক্তি দিবে। তিনি মনে করেন যে, আওয়ামী লীগ সাধারণ জনগনকে পাশে নিয়ে এই পরিস্থিতি থেকে খুব শীঘ্রই দেশকে মুক্ত করবে।

(সংগৃহীত)


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!