শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

রায়পুরে মাতৃছায়া হাসপাতাল ভাংচুর: স্বজনদের অভিযোগ ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৭৬৪ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯, ৬:২৯ পূর্বাহ্ণ

মো: আবদুল কাদের,দৈনিক বাংলার অধিকার,লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর মাতৃছায়া হাসপাতালে ভূল চিকিৎসায় আলী হায়দার (৬০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় মাতৃছায়া হাসপাতাল ভাংচুর করেছে বিক্ষুব্ধ স্বজনরা। সোমবার (২২ জুলাই) রাত ১০ টার দিকে এ ঘটনা ঘটে। নিহত হায়দার রায়পুর উপজেলার রাখালিয়া গ্রামের হাবিব উল্ল্যা ছেলে ও স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। নিহত রোগীর স্বজনরা জানায়, বিকেল ৩ টার দিকে স্থানীয় মরকম আলী সর্দার বাড়ীর সামনের দোকানে চা পান করছিলেন আলী হায়দার।

এসময় হঠাৎ মাটিতে লুটে পড়েন তিনি। পরে তাকে উদ্ধার করে রায়পুর মাতৃছায়া হাসপাতালে ভর্তি করান স্বজনরা। হাসপাতালের চিকিৎসক সৈয়দ সাখাওয়াত হোসেন রোগীর ডায়রিরয়া রোগ নির্নয় করে চিকিৎসা দেন। পরে রোগীর অবস্থার অবনতি হলে চাঁদপুর ডায়রিয়া হাসপাতালে রেফার করা হয়। তাকে চাঁদপুর ডায়রিয়া হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে নিহতের বিক্ষুব্ধ স্বজনরা মরদেহ নিয়ে রায়পুরের মাতৃছায়া হাসপাতালে এসে ভাংচুর চালায়। রোগীর স্বজন মোঃ হারুন জানান, স্ট্রোকের রোগীকে ডায়রিয়ার চিকিৎসা দেয়ায় আলী হায়দার মারা গেছেন। লক্ষ্মীপুর জেলা পরিষদের সদস্য মামুন বিন জাকারিয়া বলেন, গতকাল আলী হায়দারের ডায়রিয়া হয়েছিল কিন্তু আজ তার কোন ডায়রিয়া ছিলনা, সে সুস্থ্য ছিল এবং দুপুরে সে চায়ের দোকানে চা পান করছিল। ওই সময় সে স্ট্রোক করে মাটিতে লুটিয়ে পড়ে। মাতৃছায়া হাসপাতালের ডাক্তার রোগীর স্ট্রোকের বিষয়টি গুরুত্ব না দিয়ে গতকালের ডায়রিয়ার কথা শুনে তিনি ডায়রিয়ার চিকিৎসা দেন। স্ট্রোকের রোগীকে ডায়রিয়ার চিকিৎসা দিলে এর কারনে ভুল চিকিৎসার অভিযোগ করাটা কি অন্যায়? এ ব্যাপারে হাসপাতালের ব্যবস্থাপক তুহিন চৌধুরী সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। তবে তার ফেইজবুকে দেওয়া তথ্যে জানা যায়, আলী হায়দার নামে এক ডায়রিয়া রোগীকে হাসপাতালে নিয়ে আসা হয়। পরে তাকে ১ ঘন্টা যাবত প্রাথমিক চিকিৎসা দিয়ে চাঁদপুর ডায়রিয়া হাসপাতালে পাঠানো হয়। রাতে হঠাৎ এম্বুলেন্স নিয়ে ১০/১৫ জন লোক এসে হাসপাতাল ভাংচুর করে। রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তোতা মিয়া জানান, ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ এনে স্বজনরা হাসপাতালে ভাংচুর চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!