শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী পাঁচবিবিতে জাতীয় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর শুভ উদ্বোধন পাঁচবিবিতে কুটাহারা গ্রামে জোরপূর্বক রাস্তা বন্ধ করায় অবরুদ্ধ ৮টি পরিবার বকশীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত বিদ্যালয়ের শ্রেনী কক্ষ ব্যবহারে বাধা, হামলায় গুরুতর আহত ১ দুবাইতে বাংলাদেশ-ইউএই কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

শাহরাস্তিতে মাদক, বাল্য বিয়ে, ইভটিজিং বিরোধী র‍্যালী ও আলোচনা সভা সম্পন্ন-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩২৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০১৯, ৭:৪১ পূর্বাহ্ণ

হাসানুজ্জামান, চাঁদপুর থেকেঃ
“যুবক তুমি যেও নাকো হেরে, সুষ্ঠ জীবন গড় তুমি মাদক সেবন ছেড়ে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদক, বাল্য বিয়ে, ইভটিজিং ও জঙ্গীবাদ বিরোধী র‍্যালী এবং আলোচনা সভার আয়োজন করেছে ইউনিয়ন সেচ্ছাসেবকলীগ।
বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় চাঁদপুরের শাহরাস্তি উপজেলার সুচীপাড়া ডিগ্রি কলেজ শিক্ষক-শিক্ষার্থীদের সহযোগিতায় সুচীপাড়া উত্তর ইউনিয়ন সেচ্ছাসেবকলীগ কর্তৃক আয়োজিত মাদক, ইভটিজিং বিরোধী একটি র‍্যালী স্থানিয় বাজার প্রদক্ষিন করে। র‍্যালী শেষে পথসভায় শিক্ষার্থীদের উদ্যেশ্যে বক্তব্য রাখেন, অধ্যক্ষ মোঃ হুমায়ুন কবির লিটন। এসময় উপস্থিত ছিলেন, প্রভাষক আবুল কালাম,আবদুল কাদের, মিজানুর রহমান, নুরুল হক।
ওই দিন বেলা ২ টায় একই আয়োজকদের উদ্যোগে সূচীপাড়া উচ্চ বিদ্যালয়ে এবিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম এলএলবি। তিনি উপস্থিত রাজনৈতির নেতৃবৃন্দ, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের নৈতিক শপথ বাক্য পাঠ করান।
সুচীপাড়া বাজার পরিচালনা পর্ষদের সভাপতি আবু ইউসুফ মিলনের সঞ্চালনায় ও ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি শাহ আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ হাবীবউল্লাহ্, ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোঃ জাকির হোসেন পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন, প্রচার সম্পাদক আহম্মদ হোসেন ভূঁইয়া, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম, সিরাজুল ইসলাম মজুমদার, আবু তাহের মেম্বার, ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি তাজুল ইসলাম। সার্বিক সহযোগিতা করেন, কাউসার হোসেন পিংকু, মিজানুর রহমান জীবন,তাহসান জুয়েল,তানভীর হাসান সাগর,আবু তাহের বাবুল মিয়াজী, জুয়েল, ফরহাদ হোসেন ও শেখ রাশেল।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, মাদক মুক্ত সমাজ গড়তে সমাজপতিদের এগিয়ে আসতে হবে আর ইভটিজিং এবং বাল্য বিয়ে প্রতিরোধে সুশীল সমাজের পাশাপাশি শিক্ষক-শিক্ষিকা ও সকল শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। আমরা যতই চেষ্টা করি আপনাদের নির্বিক সহযোগিতা আমাদের একান্ত প্রয়োজন।বর্তমান দেশ বাহাদুর শেখ হাসিনা মাদক মুক্ত সমাজ আর নারী ক্ষমতায়ন নিশ্চিত করণে দৃঢ় প্রতিজ্ঞ। দেশ ও জাতির উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর গৃহিত সিদ্ধান্ত বাস্তবায়নে আপনাদের নিরলস ভূমিকা গুত্বপূর্ণ। ছেলে মেয়েদের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত মোবাইল ফোন তাদের হাতে না দেয়ার জন্য অভিভাবকদের প্রতি উদাত্ত আহবান জানান তিনি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!