টাঙ্গাইলের মধুপুর পৌরসভার ৯৫ কোটি টাকার বাজেট ঘোষনা-দৈনিক বাংলার অধিকার

0
48

মো: আ: হামিদ টাঙ্গাইল জেলা প্রতিনিধি:-

আজ ১০ জুলাই বুধবার সকাল ১১ঘটিকায় মধুপুর পৌরসভার ২০১৯-২০২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়। অনাড়ন্মর অনুষ্ঠানে বাজেট ঘোষনা করেন পৌর মেয়র মো: মাসুদ পারভেজ। এটি মধুপুর পৌরসভার ১৮ তম বাজেট। বাজেটোত্তর সংবাদ সম্মেলনে পৌর এলাকার বিশিষ্ট ব্যাক্তিগনের উপস্হিতিতে এ বাজেট ঘোষনা করা হয়। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক গণ উপস্হিত ছিলেন। ২০১৯-২০২০ অর্থবছরের মোট প্রস্তাবিত বাজেট ৯৫০৪৯৩১৩৪/=( পচাঁনব্বই কোটি চার লক্ষ তিরানব্বই হাজার একশত চৌত্রিশ) টাকা। যার মধ্যে রাজস্ব আয় সর্বমোট ৬১০৭৮৮৬২ টাকা। এবং রাজস্ব ব্যায় সর্বমোট- ৫৫৭২৭৬৮২ টাকা। উন্নয়ন আয় সর্বমোট – ৮৮৯৪১৪২৭২ টাকা। উন্নয়ন ব্যায় সর্বমোট-৮৪৪৮৩৬৩০৫ টাকা। বাজেট ঘোষণাকালে পৌর মেয়র মো: মাসুদ পারভেজ জানান দ্রুত বর্ধিষ্ঞু জনবসতির কারনে রাস্তাঘাট নির্মান, জলাবদ্ধতা নিরসনে ড্রেন নির্মান, সড়কবাতি স্হাপন ও পৌরসভার মধ্যে অবস্হিত নদী শাসন প্রকল্প সমুহকে এবারের বাজেটে গুরুত্তের সাথে বিবেচনায় আনা হয়েছে। সে হিসেবেই এবারের বাজেটে সর্বোচ্চ বরাদ্দ রাখা হয়েছে উন্নয়ন খাতে।
বাজেট ঘোষনা অনুষ্ঠানে পৌরসভার কাউন্সিলর বৃন্দ গন্যমান্য ব্যাক্তিবর্গ, সচীব মো: মনিরুজ্জামান, সহকারী প্রকৌশলী মো: হারুনুর রশিদ, নবিদেশ প্রকল্পের পৌরসভা টিমলিডার মো: মিজানুে রহমান এবং পৌরসভার অন্যান্য কর্মকর্তা কর্মচারীগন উপস্হিত ছিলেন।
প্রস্তাবিত বাজেট বাস্তবায়নে পৌর মেয়ের সকলের সহযোগিতা কামনা করেন এবং বাজেটে কারো কোন পরামর্শ কিংবা আপত্তি থাকলে সংশোধিত বাজেটে তা গুরুত্তের সাথে বিবেচনায় নেওয়ার আশ্বাস প্রদান করেন।