শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সুনামগঞ্জের দোয়ারাবাজারে ধর্ষিত কিশোরীকে ৯দিনে ও উদ্ধার করতে পারেনি পুলিশ সীতাকুণ্ডে ট্রেনে কাটা পড়ে নিহত দুই সাভারের সড়কে অবৈধ স্ট্যান্ড বসিয়ে চাঁদাবাজি  দাকোপ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী সাইফুল ইসলাম কে বিজয়ী করতে বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে পুলিশের অভিযানে গ্রেফতার- ৭ জন জুয়াড়ী সুনামগঞ্জের ছাতকে “নাফিসা ডেইরি ফার্ম” নিয়ে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন সীতাকুণ্ডে পাঁচটি চোরাই গরু উদ্ধার সহ আটক তিন সীতাকুণ্ডে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ সম্পন্ন বিরামপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্টিত লক্ষ্মীপুরে গৃহবধূ হত্যার সন্তানদের মানববন্ধন গ্রেফতার ৭ নৌকায় চড়ে জরুরি কাজ সারছেন শারজাহবাসী দাকোপ উপজেলা পরিষদ নির্বাচন কে সামনে রেখে গনসংযোগ করেছেন প্রার্থী আলহাজ্ব শেখ যুবরাজ কুয়েতে লালা সবুজের পতাকা উড়বে এবার নিজস্ব ভূমিতে সীতাকুণ্ডে বিএসটিআই এর অনুমোদনবিহীন খাবার পানি সরবরাহ করায় আরএম ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দাকোপে প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

চাঁদপুরে নব-গৃহবধু হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত, – দৈনিক বাংলার অধিকার   

অধিকার ডেক্স / ৩৮৭ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯, ৪:০৬ অপরাহ্ণ

 

স্টাফ রিপোটার চাাঁদপুরের শাহরাস্তি উপজেলার ঘুঘুশালের আমির হোসেন ও ফিরোজা দম্পতির কনিষ্ঠ কন্যা মেহজাবিন সুলতানা ইতির সাথে একই উপজেলার মালরা মজুমদার বাড়ির আঃ কুদ্দুস ও খোদেজা দম্পতির ২য় পুত্র একরামুল হক রাজুর সাথে বিগত ১৪/০৪/২০১৮ সালে ইসলামি শরিয়ত মোতাবেক বিবাহ হয় ।

ঘটনা সূত্রে জানা যায় বিবাহের পর থেকে স্বামী সহ শশুর পক্ষের লোকজন ফার্ণিচার ও যৌতুকের দাবিতে প্রতিনিয়ত চাপ দিয়ে আসে । ঘটনার প্রেক্ষাপট দিনের পর দিন বেড়ে মানুষিক ও শারিরিক নির্যাতনের এক পর্যায়ে বিগত ২৩ /০৬/২০১৮ ইং তারিখে স্বামীর গৃহে পৈশাচিক হত্যার স্বীকার হয় মেহজাবিন ।

ঘটনার পর মেহজাবিনের ভাই মোঃ নূরে আলম বাদী হয়ে শাহরাস্তী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন । বর্তমানে মামলাটি চাঁদপুর জেলা পুলিশের সিআইডি শাখায় তদন্তাধীন আছে । যা শাহরাস্তী থানার মামলা নাম্বার _ ২৪ তাং ২৮/০৬/২০১৮ইং (জি.আর-১১৩/১৮ শাহরাস্তি এবং নারী ও শিশু ২৫৮ /১৮ ইং ) ।

মেহজাবিন হত্যার প্রতিবাদে ও খুনিদের বিচারের দাবিতে এবং মৃতদেহ কবর থেকে উত্তোলন করে মৃত্যুর সঠিক রহস্য নির্ণয় করে ন্যায় বিচারের দাবিতে বিগত ০৭/০৭/২০১৯ ইং তারিখ রবিবার বেলা ১১ ঘটিকায় চাঁদপুর জেলা প্রশাসক ও জর্জকোট কার্যালেয়ের সামনে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় ।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ( হিউম্যান রাইটস্ ) এর কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও চট্রগ্রাম বিভাগীয় কো চেয়ারম্যান এবং বিশিষ্ট সাংবাদিক মোঃ কামরুজ্জান ।

প্রধান অতিথির বক্তব্যে মানবাধিকার সংগঠক ও ( uuhrbf) আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার কেন্দ্রীয় সিঃ ভাইস চেয়ারম্যান ও চট্রগ্রাম বিভাগীয় চেয়ারম্যান এবং সাংবাদিক খন্দকার মোঃ শামসুল আলম সুজন বলেন মেহজাবিন হত্যার আসল রহস্য উদঘাটনে মেহজাবিনের মৃতদেহ অতি দ্রুত কবর থেকে পুনঃ ময়না তদন্ত করতে হবে ।

এ বিষয়ে তিনি চাঁদপুর জেলা প্রশাসক , পুলিশ সুপার এবং স্থানীয় এমপি মহোদয়ের আশু হস্তক্ষেপ কামনা করেন ।

কান্না জড়িত কন্ঠে আরও বক্তব্যে মেহজাবিনের হতভাগা মা ফিরোজা বেগম , তার বাবা আমির হোসেন ,তার ভাই নূরে আলম সহ আরও বক্তব্য রাখেন উপস্থাপক সাংবাদিক ও মানবাধিকার নেতা মোঃ সাইফুল ইসলাম , এ্যাডঃ শাহজাহান মিয়া ।

উপস্থিত ছিলেন সাংবাদিক ও মানবাধিকার নেতা নজরুল ইসলাম জসিম , এ্যাডঃ শাখাওয়াত হোসেন , এ্যাডঃ কাইয়ুম হোসেন (সুমন) , এ্যাডঃ ইমাম হোসাইন , শাহাদাত হোসেন , শাবানা খন্দকার পাখি প্রমূখ ।
মানবন্ধন ও প্রতিবাদ সভা শেষে সভাপতি মোঃ কামরুজ্জামান অনুষ্ঠানর সমাপ্তি ঘোষনা করেন ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!