শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:১৯ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিনম্র শ্রদ্ধায় মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ পাঁচবিবির বাগজানা দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও এক মহা শিক্ষাবিদের ইন্তেকাল গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেছে জেনোসাইড ৭১ ফাউন্ডেশন গাজীপুরে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা প্রেসক্লাবের আজীবন সম্মাননায় ভূষিত হলেন গুণী সাংবাদিক কাজী শাহাদাত বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

কচুয়ায় ৪৩ কেজি ওজনের কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫২৮ সংবাদটি পড়েছেন
প্রকাশ: রবিবার, ৩০ জুন, ২০১৯, ১২:১৩ অপরাহ্ণ

মো: মাসুদ মিয়া,কচুয়া(চাঁদপুর) প্রতিনিধি ॥
চাঁদপুরের কচুয়ার বায়েক গ্রামে ৪৩ কেজি ওজনের কোটি টাকা মূল্যের মূল্যবান কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে পুলিশ। উপজেলার বায়েক গ্রামের বাপ্পী মজুমদারের বাড়ির পুকুরে সরকারি রাস্তার মাটি কাটতে গিয়ে শনিবার মিনু নামে এক শ্রমিক বিষ্ণু মূর্তিটি দেখতে পায়। পরে এটি উদ্ধার করে স্থানীয় বাসিন্দা আব্দুল আলীর ছেলে সাইফুল ইসলাম তার ঘরে নিয়ে রাখে। স্থানীয়রা পরে পুলিশকে খবর দিলে বিকালে তা জব্দ করে সাচার পুলিশ ফাঁড়িতে নিয়ে আসি এবং তা কচুয়া থানায় হস্তান্তর করা হয়।
স্থানীয় বাসিন্দা পুকুর মালিক বাপ্পী মজুমদার জানান,আমাদের গ্রামে একটি বিষ্ণু মন্দির রয়েছে। পূর্ব পুরুষ থেকে এ মন্দিরে বিষ্ণ মূর্তির মাধ্যমে পূজা করা হতো। কিন্তু প্রায় ত্রিশ বছর আগে মন্দিরে থাকা মূর্তি চুরি হয়ে যায়। বায়েক গ্রামের অধিবাসী ইউপি সদস্য গোলাম মোস্তফা ভূঁইয়া ও উজেলা যুবলীগের ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক নিমাই সরকার জানান, শনিবার সকালে মূর্তিটি দেখতে পেয়ে বিকালে তা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
কচুয়ার সাচার পুলিশ ফাঁড়ির এসআই মো: মোবারক হোসেন জানান, গতকাল শনিবার দুপুরে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বায়েক গ্রামের সাইফুল ইসলামের ঘর থেকে ৪৩ কেজি ওজনের বিষ্ণু মূর্তি যার ৩৮ ইঞ্চি দৈর্ঘ্য, ১৮ ইঞ্চি প্রস্থ জব্দ করি। তবে মূর্তিটি সঠিক কিনা এ ব্যাপারে প্রতœতত্ত্ব বিভাগকে খবর দিয়ে যাচাই বাছাই করে সরকারি কোষাগারে জমা দেয়া হবে। এদিকে বায়েক গ্রাম থেকে বিষ্ণু মূর্তিটি উদ্ধার করে সাচার ফাঁড়িতে নিয়ে আসলে এলাকার শতশত মানুষ তা দেখতে ফাঁড়ি এলাকায় ভিড় জমায়।
উল্লেখ্য যে, এর আগেও গত ২৫ মে কচুয়া পৌরসভাধীন করইশ গ্রামের একটি পুকুর থেকে ৮২কেজি ওজনের মূল্যবান বিষ্ণ মূতি উদ্ধার করা হয়।

কচুয়া ঃ কচুয়ায় উদ্বারকৃত কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!