মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস-২০১৯ উপলক্ষে বর্ণ্যাঢ র‌্যালী ও আলোচনা সভা-দৈনিক বাংলার অধিকার

0
67

বীরগঞ্জ থেকে প্রদীপ রায় ॥ দিনাজপুরের বীরগঞ্জ সরকারি কলেজ এর মাঠ প্রাঙ্গনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আর্ন্তজাতিক দিবস-২০১৯ উপলক্ষে বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কন্সার্ন্স বীরগঞ্জ ও বীরগঞ্জ এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ অফিসের সহযোগিতায় এবং বীরগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন এর সভাপত্তিত্বে একটি বর্ণ্যাঢ র‌্যালী ও আলোচনা সভা করা হয়েছে। উক্ত বর্ণ্যাঢ র‌্যালী ও আলোচনা সভার প্রধান অতিথি বক্তব্য রাখেন বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি মো.আমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. জাহাঙ্গীর কবির। আরও উপস্থিত ছিলেন বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাকিলা পারভিন, উপজেলা সমাজসেবা অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, বীরগঞ্জ সরকারি করেজের অধ্যক্ষ খয়রুল ইসলাম চৌধুরী,,ব্যাপারী, প্রোগ্রাম ম্যানেজার,বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কন্সার্ন্স, বীরগঞ্জ ও ম্যানুয়েল হাসদা, প্রোগ্রাম ম্যানেজার, বীরগঞ্জ এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, বীরগঞ্জ সরকারি কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ,শিক্ষক-শিক্ষিাগণ, বিওয়াইএফসির কর্মী ও ভলান্টিয়ারবৃন্দ।
সভায় প্রধান অতিথি বলেন-বর্তমান সমাজে মাদক একটি ভয়াবহ সমস্যা। বাংলাদেশ সরকার এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছে। এর পাশাপাশি মাদক সম্পর্কে সাধারণ জনগণকে সচেতন থাকতে হবে। সামাজিক কর্মকা- হিসেবে এবং সম্পূর্ণ সেচ্ছাসেবি হিসেবে মাদকের বিরুদ্ধে সচেতনতামূলক কার্যক্রমপরিচালনা করার জন্য তিনি বীরগঞ্জ এপি ওয়ার্ল্ড ভিশন ও বিওয়াইএফসিকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিশেষ অতিথি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার বলেন- বর্তমানে বীরগঞ্জ সরকারি কলেজের ছাত্রবৃন্দ সেচ্ছায় রক্তদান করেন, সেচ্ছায় সেবামূলক কাজ করে থাকে সুতরাং এখানে মাদক ব্যবহারকারী নাই বললেই চলে। তারপরও তিনি আশেপাশের মাদকাসক্ত ব্যক্তিদের সচেতন করার জন্য পরামর্শ প্রদান করেন। তিনি এ ধরণের কার্যক্রম পরিচালনা করার জন্য বিওয়াইএফসিকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন প্রোগ্রাম ম্যানেজার (বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কন্সার্ন্স)।তিনি সম্মানিত অতিথিদের শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং বিওয়াইএফসির কাজে সহযোগিতা অব্যাহত রাখার জন্য আহবান করেন।
সভায় সভাপতি (উপজেলা নির্বাহী অফিসার) বলেন- ঔষুধের মাত্রারিক্ত ব্যবহার একজন মানুষকে মদকাসক্ত হতে সাহায্য করে। যুবক বয়সে মাদকাসক্ত হবার সম্ভাবনা সবচেয়ে বেশি থাকে।
তাই তিনি প্রত্যেকটি জিনিসের সঠিক ব্যবহার করার জন্য পরামর্শ প্রদান করেন এবং মাদক থেকে দূরে থাকার জন্য আহবান করেন।