বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নিখোঁজ ইউসুফ সজীবের সন্ধান চায় পরিবার পাঁচবিবিতে বৃষ্টির জন্য ইসতেস্কার নামাজ আদায় রাজারহাটে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান পাঁচবিবির উচনা সীমান্তে ১ কেজি ৬৫০ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার-১ পাঁচবিবি সীমান্তে তন্ত্রমন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত কচুর লতি চাষে লাভবান পাঁচবিবির কৃষকরা, অনাবৃষ্টিতে ক্ষতির আশঙ্কা নওগার সাপাহারে বৃষ্টি চেয়ে কাঁদলেন মুসল্লিরা ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন তৃণমূলে ব্যাপক জনপ্রিয়
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

২১ বছরেও সংস্কার হয়নি কচুয়ার ফায়ার সার্ভিস স্টেশন ভবন ॥ বিপদজ্জনক ফাটল-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২৭১ সংবাদটি পড়েছেন
প্রকাশ: শনিবার, ২২ জুন, ২০১৯, ৪:২৪ অপরাহ্ণ

মোঃ মাসুদ মিয়া,কচুয়া(চাঁদপুর)প্রতিনিধি ॥
চাঁদপুরের কচুয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন ভবনে একাধিক স্থানে বিপদজ্জনক ফাটল দেখা দিয়েছে। ব্যারাক, গ্যারেজ বিল্ডিং,অফিস কক্ষের পিলার, দেয়াল ও ছাঁদের প্লাস্টার ক্ষয়ে ক্ষয়ে পড়ায় যেকোনো সময়ে প্রানহানি সহ মারাত্মক দূর্ঘটনার আশঙ্কা করছে কর্মকর্তা ও কর্মচারীগণ।
জানা গেছে, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি তৎকালীন সময় ১৯৯৮ সালে কচুয়া বিশ্বরোড এলাকায় ফায়ার সার্ভিস স্টেশনের ভবনটি উদ্বোধন করেন।
কচুয়া ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার মো. ইয়াছিন প্রধানীয়া জানান, ২০০৬ সালের ৬ অক্টোবর এ ষ্টেশনটি আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ২১ বছরেও একবারের জন্য সংস্কার করা হয়নি ভবনটি। উল্লেখিত সমস্যা সমাধানে ইতোমধ্যে চাঁদপুর জেলা কার্যালয়সহ গণপূর্ত বিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিত ভাবে কয়েকবার অবহিত করেও কোন ধরনের সুফল পাওয়া যায়নি।
ফায়ারম্যান মো.আনোয়ার হোসেন,হুমায়ন কবির জানান, প্রথমে দুর থেকে দেখলে ভবনটির ফাটল বুঝা যায়না। কিন্তু বাস্তবে ভবনের ছাঁদ,কার্নিশসহ বিভিন্ন অংশে বিপদজনক ফাটল দেখা দিয়েছে। এতে তাদের জীবনযাপন এখন ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। বিশেষ করে ভবনের ভিতরের জানাল বেকে যাওয়ায ও সীমানা প্রাচীর উচু করা খুবই প্রয়োজন। ভবনটির নিচ তলায় রয়েছে কচুয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তার অফিস কক্ষসহ ফায়ার সার্ভিসের গাড়ি রাখার জায়গা এবং দ্বিতীয় তলায় রয়েছে কর্মকর্তাদের থাকার জায়গা ও স্টাফদের ব্যারাক। এখানেই নিয়মিত ভাবে বসবাস করছেন ২৪ জন কর্মকর্তা-কর্মচারী।
বাথরুমের দরজা ভাঙা, কমেট ব্যবহার অনুপযোগী এবং ফ্লাশগুলোও নষ্ট হয়ে আছে দীর্ঘ দিন ধরে। রান্নাঘরের অবস্থাও একই রকম। এছাড়া বাস ভবন, জ্বানালী ষ্টোর, পাম্প হাউজ ও ইলেকটিক্স ভবনও সংস্কার করা হয়নি।
এদিকে কচুয়া উপজেলার প্রায় ৪ লক্ষ জনগনের জন্য নির্মিত একমাত্র ফায়ার সার্ভিস ষ্টেশনটি দ্রুত সংস্কারের দাবী জানিয়েছেন কচুয়াবাসী।

কচুয়া: কচুয়া কচুয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ঝরাজির্ন ভবন ও ষ্টেশন ভবনের ফাটলের একাংশ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!