বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন তৃণমূলে ব্যাপক জনপ্রিয় গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে কুড়িগ্রামবৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়  বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা পাঁচবিবিতে ১০৪০ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

পানি উন্নয়ন বোর্ডের জরুরী নোটিশ! অমান্য করে চলছে সাপাহার পূনর্ভবা নদীতে বাঁধ নির্মাণ কাজ-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৬৯৫ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯, ১:৩৭ অপরাহ্ণ

সোহেল চৌধুরী রানা, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর সাপাহার উপজেলার জালসুখা সীমান্তের পূনর্ভবা নদীতে পানি উন্নয়ন বোর্ডের বাঁধের ব্লুক সরিয়ে জিও-ফিল্টার নষ্ট মাছ ধরার জন্য বিভিন্ন গাছের কাঠ ও বাঁশ দিয়ে বাঁধ নির্মাণ করছে জালসুখা ও করমুডাঙ্গা গ্রামের কয়েকজন।

এ ঘটনায় স্থানীয়রা বাঁধা প্রয়োগ করলে কিছুদিন পূর্বে বাঁধ নির্মাণ কাজ বন্ধ করে অভিযুক্তরা।

এলাকাঘুরে জানা গেছে, উপজেলার জালসুখা সীমান্তের ২৪২-৪ আর মেইন পিলারের পাসে পূনর্ভবা নদীতে পানি উন্নয়ন বোর্ডের বাঁধের ব্লুক সরিয়ে জিও-ফিল্টার নষ্ট করে সুতি জাল দিয়ে মাছ ধরার জন্য জালসুখা গ্রামের জেলে সাদেকুল, মাহাবুর, মকবুল হোসেন, আব্দুন নূর, করমুডাঙ্গার জামাল সহ ১০-১৫ জন ওই নদীতে প্রায় ২ মাস থেকে মেলোরিয়া গাছ, কাঠ, বাঁশ দিয়ে প্রায় ১শত মিটার এলাকাজুড়ে বাঁধ নির্মাণের কাজ শুরু করে।

এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে জালসুখা গ্রমের জহুরুল ইসলাম বাদী হয়ে নওগাঁ পানি উন্নয়ন বোর্ডে লিখিত অভিযোগ করলে সরেজমিনে তদন্ত করে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে বাঁধ নির্মাণ বন্ধ সহ পূনরায় নিজ দায়িত্বে স্লোপের খননকৃত জায়গা ভরাট সহ মাটি কাটা থেকে বিরত থাকতে অভিযুক্তদের নোটিশ প্রদান করে।

পানি উন্নয়ন বোর্ডের নোটিশের কোন তোয়াক্কা না করে অভিযুক্তরা তাদের বাঁধ নির্মাণ কাজ চলমান রেখেছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ওই নদীতে বাঁধ নির্মাণ হলে পানি ২ থেকে ৩ হাত উচু-নিচু হয়ে পড়বে এবং সাইটের ব্লুকগুলি ধ্বসে যাবে এবং নদীর তলাতে ৩ থেকে ৪ হাজার বস্তা বালি ফেলা হচ্ছে তাতে নদীর গভিরতা কমে যাবে।

এতে স্থানীয় কৃষকরা ব্যপক ক্ষতিগ্রস্থ্য ও নদী ভাঙ্গন সৃষ্টি হবে বলে জানান এলাকাবাসী।

বাঁধ নির্মাণ বন্ধের জন্য স্থানীয়রা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!