বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
শিরোনাম
শিরোনাম
পাঁচবিবির উচনা সীমান্তে ১ কেজি ৬৫০ গ্রাম স্বর্ণসহ গ্রেফতার-১ পাঁচবিবি সীমান্তে তন্ত্রমন্ত্রের পাতা খেলা অনুষ্ঠিত কচুর লতি চাষে লাভবান পাঁচবিবির কৃষকরা, অনাবৃষ্টিতে ক্ষতির আশঙ্কা নওগার সাপাহারে বৃষ্টি চেয়ে কাঁদলেন মুসল্লিরা ফরিদপুর নৌ পুলিশের অভিযান, ৬ লাখ টাকার কারেন্ট জাল সহ আটক ২ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ননীগোপাল মন্ডল পাঁচবিবিতে আইডিএ কর্তৃক প্রশিক্ষণের সমাপনী বকশীগঞ্জে তীব্র তাপদাহে জনজীবনে হাঁসফাঁস, ভোগান্তি চরমে সালুয়া ইউপির সাবেক চেয়ারম্যান একেএম ফরিদ উদ্দিন খান আর নেই পূবাইলে অটোচালক হত্যার মূলহোতা গ্রেফতার চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন তৃণমূলে ব্যাপক জনপ্রিয় গ্রীষ্মের তাপদাহ ও খড়ায় পুড়ছে কুড়িগ্রামবৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়  বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দিনাজপুরে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর কমিউনিটি পর্যায়ে পর্যালোচনা সভা অনুষ্ঠিত-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ২২৬ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১৯ জুন, ২০১৯, ২:০৮ পূর্বাহ্ণ

মো: মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর থেকে।।

দিনাজপুর এরিয়া প্রোগ্রাম, নর্দাণ বাংলাদেশ রিজিওন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে দিনাজপুর মাতাসাগর লালুপাড়াস্হ পালকীয় কেন্দ্রে ১৭ জুন,১৯ সোমবার সকাল ১০ টায় বার্ষিক কর্ম পর্যালোচনা ও পরিকল্পনা বিষয়ক কমিউনিটি পর্যায়ে পর্যালোচনা সভা অনুষ্ঠিত ।

” আমিই পারি ” শিশুর প্রতি শারিরীক সহিংসতা বন্ধ করতে – এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কমিউনিটি পর্যায়ে পর্যালোচনা সভার অনুষ্ঠানে প্রোগ্রাম অফিসার এন্টিনা দাস এর সন্চালনায় বার্ষিক কর্ম পর্যালোচনা ও পরিকল্পনা সভার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন এর দিনাজপুর এপিসি ম্যানেজার অনুকূল চন্দ্র বর্ম্মন।

দিনব্যাপী বার্ষিক কর্ম পর্যালোচনা ও পরিকল্পনা সভায় শিক্ষা, স্বাস্থ্য, শিশুশ্রম নিরসন, দারিদ্র দূরীকরণ, বাল্য বিবাহ প্রতিরোধ, মাদক ও দূর্নীতিমুক্ত সমাজ গঠন, নারীর ক্ষমতায়ন, আর্থ-সামাজিক উন্নয়নসহ বিভিন্ন পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নের ব্যাপারে আলোচনা করা হয়।

এছাড়াও কর্মশালায় আলোচনা করা হয় “জনগণের স্বপ্ন” – উন্নয়ন সহযোগিদের সহায়তায় দীর্ঘস্থায়ীভাবে এলাকার দুর্দশাগ্রস্থ পরিবারের আর্থিক স্বচ্ছলতা আনয়নের মাধ্যমে শিশুকল্যাণ নিশ্চিতকরণে যেন শিশুরা সুস্বাস্থ্য সুশিক্ষা ন্যায্যতা ও অধিকার সংরক্ষন এবং শিশুবান্ধব পরিবারে আদর্শ মানুষ হিসেবে বেড়ে উঠবে।

কর্মশালায় কর্ম এলাকার দরিদ্র জনগণের উন্নয়নের লক্ষ্যে দিক নির্দেশনামূলক বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর দিনাজপুর এপিসি’র মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন অফিসার মোঃ শহিদুল ইসলাম, দিনাজপুর এপিসি’র টেকনিক্যাল প্রোগ্রাম স্পেশালিস্ট-লাইভলীহুড ‌এর কাজল কুমার দে, দিনাজপুর এপি’র প্রোগাম অফিসার বার্নাড কুজুর, যোহন মুর্মূ, এন্টিনা দাস, দিনো দাস, জেপিও অনন্ত সরকার, স্পন্সরশীপ প্রকল্পের সেক্টর কো-অর্ডিনেটর সন্চয় থমাস, দিনাজপুর এনডিএফ এর প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মেসমাউল সরকার এবং এনডিসি’র রুনা বেগম।

দিনব্যাপী কর্মশালায় দিনাজপুর পৌরসভার ১৩টি ইউএনডিসি’র সদস্য, সদর উপজেলার আউলিয়াপুর, চেহেলগাজী, ও শেখপুরা ইউনিয়নের ২৩টি ভিডিসি’র সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। এছাড়াও সভায় আরো অংশগ্রহণ সরকারী-বেসরকারী অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সাংবাদিক ডোফুরা :০১৭৪০৮১৯২০৮
০১৯৭০৮১৯২০৮


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!