শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বাবুরহাট ও শাহতলীতে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের ব্যাপক গণসংযোগ বকশীগঞ্জ সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি, ২২ জনের নামে থানায় অভিযোগ দায়ের! সুপার স্টার ডি এ তায়েব অফিসিয়াল ফ্যান ক্লাবের শতাধিক এতিম ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন- ভুটানের রাজা খুলনাঢ জোড়া হত্যার মামলার প্রধান আসামীসহ ৩ জন কে গ্রেফতার করেছে র‍্যাব-৬ সুশৃংখলতার অনন্য উদাহরণ শাহরাস্তি প্রেসক্লাব সীতাকুণ্ডে লরির ধাক্কায় পথচারী নিহত পাঁচবিবির বাগজানায় কোরান তেলোয়াত প্রতিযোগিতার মধ্য দিয়ে ট্যালেন্ট অন্নেষন নবীনগরে পুকুরে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু বকশীগঞ্জে শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত পাঁচবিবিতে শ্রীশ্রীঠাকুর রামকৃষ্ণ দেবের জন্মোৎসব উপলক্ষে সনাতন ধর্ম সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত কুড়িগ্রাম আলোর মুখ দেখতে বসছে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল শতাধিক এতিম শিশুদের ইফতার দিলেন চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন মহান স্বাধীনতা দিবসে পলি বাংলাদেশের উদ্যোগে কুইজ প্রতিযোগিতা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

টাঙ্গাইল জেলার ঘাটাইলের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে জামিন দিয়েছেন হাইকোর্ট-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৫০৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: বুধবার, ১৯ জুন, ২০১৯, ২:০৭ অপরাহ্ণ

মো: আ: হামিদ টাঙ্গাইল জেলা প্রতিনিধি:-

টাঙ্গাইলের যুবলীগের দুই নেতা (শামিম ও মামুন) হত্যা মামলায় আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার (১৯ জুন) হাইকোর্টের বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের বেঞ্চ এ আদেশ দেন। এ আদেশের ফলে সাবেক এমপি আমানুর রহমান খান রানার কারাগার থেকে জামিনে মুক্তিতে আইনগত বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

আদালতে বুধবার রানার পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রুশো মোস্তাফা এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

উল্লেখ্য, বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ গত ১৪ মার্চ তাকে ছয় মাসের জামিন দিয়েছিলেন।

এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ২৫ মার্চ রানার জামিন স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। একই সঙ্গে শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর আদেশ দেন। এরই ধারাবাহিকতায় আপিল বিভাগে শুনানির জন্য ওঠে।

এর আগে ফারুক হত্যা মামলায় কয়েক দফা ব্যর্থ হওয়ার পর ২০১৭ সালের ১৩ এপ্রিল হাইকোর্টে জামিন পান রানা।

এ মামলায় ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

এর পর একই বছরের ৬ সেপ্টেম্বর এমপি রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু করেন আদালত।

আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি চালিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় করা মামলায় তৎকালীন এমপি রানা ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠান টাঙ্গাইলের বিচারিক আদালত।

এ মামলায় ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ওই বছর ৬ সেপ্টেম্বর দণ্ডবিধির ৩০২, ১২০, ৩৪ ধারায় অভিযোগ গঠনের মধ্য দিয়ে তাদের বিচার শুরু হয়।

অন্যদিকে টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগ নেতা শামীম ও মামুন ২০১২ সালের ১৬ জুলাই মোটরসাইকেলে টাঙ্গাইল শহরে গিয়ে নিখোঁজ হন। পর দিন শামীমের মা আছিয়া খাতুন টাঙ্গাইল সদর থানায় সাধারণ ডায়েরি করেন।

ওই ঘটনায় ২০১৩ সালের ৯ জুলাই মামুনের বাবা টাঙ্গাইল আদালতে হত্যা মামলা করলে তদন্ত করে ওই বছরের ২১ সেপ্টেম্বর মামলাটি তালিকাভুক্ত করে পুলিশ। পরে এ মামলায় গ্রেফতার খন্দকার জাহিদ, শাহাদত হোসেন ও হিরণ মিয়া আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়, যাতে আমানুর রহমান খান রানার নাম আসে।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!