বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা পাঁচবিবিতে ১০৪০ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে শর্তের বেড়াজালে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন ভাষাবীর এম এ ওয়াদুদ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম …………অ্যাড. হুমায়ুন কবির সুমন পাঁচবিবিতে গনসংযোগে ব্যস্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রেবেকা সুলতানা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

দ্বিতীয় বিশ্ব যুদ্ধে অংশগ্রহনকারী টাঙ্গাইলের সৈনিকদের ভাতা প্রদান-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ১৮৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ৮:২৪ পূর্বাহ্ণ

মো: আ: হামিদ টাঙ্গাইল জেলা প্রতিনিধি: দৈনিক বাংলার অধিকার:- দ্বিতীয় বিশ্ব যুদ্ধে অংশগ্রহণকারী টাঙ্গাইল জেলার সৈনিকদের ভাতা প্রদান করা হয়েছে। ব্রিটিশ সরকারের আরসিএল ফান্ড থেকে জীবিত একজন সৈনিক এবং মৃত ১৪জন সৈনিকের পরিবারকে এ ভাতা প্রদান করা হয়।

গত কাল ১৭ জুন সোমবার টাঙ্গাইল জেলা প্রসাশকের সম্মেলন কক্ষে জেলা সশ্রস্ত্র বাহিনী বোর্ডের মাধ্যমে এই ভাতা প্রদান করা হয়। ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম। বক্তব্য রাখেন জেলা সশ্রস্ত্র বাহিনী বোর্ডের সচিব মেজর (অবঃ) মোস্তাফিজুর রহমান, এনডিসি মোঃ রোকনুজ্জামান, দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহনকারি সৈনিক আব্দুর রশীদ প্রমুখ।

অনুষ্ঠানে জীবিত সৈনিক আব্দুর রশীদ এবং মৃত্যুবরণকারি ১৪ সৈনিক শামছুর রহমান, আফসার উদ্দিন, রফিকুল হোসেন, কমর উদ্দিন, হায়দার আলী, মোঃ ইউনুস আলী, আবুল হোসেন, ছমির উদ্দিন সরকার, আব্দুস সামাদ খান, কেয়াম উদ্দিন, হামিদুর রহমান, কাজী হাবিবুর রহমান, আব্দুল মোন্নাফ খান ও জসিম উদ্দিন। অনুষ্ঠানে প্রত্যেক পরিবারকে ১৫ হাজার টাকা করে ভাতা প্রদান করা হয়।

ভাতা গ্রহন কালে ১০৬ বছর বয়সী সৈনিক আব্দুর রশীদ জানান, জার্মান বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে অংশ গ্রহন নিয়ে তারা গর্বিত। এবং এখন পর্যন্ত ব্রিটিশ সরকার প্রতিবছর সন্মানি ভাতা প্রদান করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!