বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
শিরোনাম
বিভিন্ন ইউনিয়নের গণসংযোগ ও সামাজিক অনুষ্ঠানে চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের যোগদান ছাগলনাইয়ায় ব্যবসায়ীদের সাথে ইউএনও মতবিনিময় পাঁচবিবির অসুস্থ্য সাংবাদিককে হুইল চেয়ার প্রদান রায়পুর পৌর মেয়রের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন দোয়ারাবাজারে ১১ দিন পর কিশোরী উদ্ধার হলেও মামলা হয়নি চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের মনোনয়নপত্র বৈধ ঘোষনা কুড়িগ্রাম উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে বিভাগীয় কমিশনের মতবিনিময় সভা পাঁচবিবিতে ১০৪০ লিটার চোলাই মদ সহ গ্রেফতার ৬ হামেরিয়া বন্দরের জেটিতে পৌঁছেছে এমভি আব্দুল্লাহ সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত এক শাহরাস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি দীর্ঘ প্রতীক্ষার পর আল হামরিয়া বন্দরে নোঙ্গর করেছে এমভি আবদুল্লাহ ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে শর্তের বেড়াজালে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন ভাষাবীর এম এ ওয়াদুদ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল তরুণ প্রজন্মের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম …………অ্যাড. হুমায়ুন কবির সুমন পাঁচবিবিতে গনসংযোগে ব্যস্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রেবেকা সুলতানা
বিজ্ঞপ্তি :
বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ে আবেদনকৃত।

সরকার কর্তৃক নিষিদ্ধ ও মেয়াদ উত্তীর্ণ পণ্যে দাকোপে ছয়লাপ-দৈনিক বাংলার অধিকার

অধিকার ডেক্স / ৩৩৩ সংবাদটি পড়েছেন
প্রকাশ: সোমবার, ১৭ জুন, ২০১৯, ৪:১৬ অপরাহ্ণ

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো দৈনিক বাংলার অধিকারঃ
প্রায় মাসাধিক কাল ব্যাপী সরকারের বিভিন্ন সংস্থা কতৃক ভেজাল বিরোধী অভিযানের আলোকে মাননীয় আদালত কতৃক নিষিদ্ধ বিভিন্ন কোম্পানির ভেজাল ও ক্যামিক্যাল যুক্ত বাহাত্তর পন্য এবং মেয়াদ উত্তীর্ণ পণ্যে ছয়লাপ দাকোপের প্রতিটি হাট বাজার ও দোকান ।

প্রতি অর্থ বছরের বাজেট কে সামনে রেখে শুরু হয় অবৈধ মজুতদারী। এরই অংশ হিসেবে খুচরা, মাঝারি ও বড় ব্যাবসায়ীদের মধ্যে চলে সামর্থ অনুযায়ী বিভিন্ন পণ্য গোপন মজুত করার প্রবনতা। এ সময়ে কৃত্রিম সংকট দেখিয়ে বেশি দামে ক্রয় বিক্রয় করার প্রতিযোগীতা শুরু হয় সর্বস্তরের ব্যাবসায়ীদের মধ্যে ।

সম্প্রতি দাকোপ উপজেলা সদর সহ বেশ কিছু হাট, বাজার ও দোকানে অনুসন্ধান করে দেখা যায় আদালত কতৃক নিষিদ্ধ বাহাত্তরটি পণ্য এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য দেদারছে বিক্রি করা হচ্ছে । ব্যাবসায়ীদের সাথে কথা বলে জানা যায় আদালতের নিষেধাজ্ঞা সম্পর্কে তাদের কোন ধারণা নেই । এ ছাড়া মেয়াদ উত্তীর্ণ পণ্য নিয়েও তাদের বিশেষ মাথা ব্যাথা নেই ।

এ সবের মধ্যে বেশ কিছু কোম্পানির নিষিদ্ধ ঘোষিত লবন, তেল, মশলা, খাবার পানি ও বেভারেজ পন্য রয়েছে । মেয়াদ উত্তীর্ণ পণ্যের মধ্যে বিভিন্ন প্রকার বিস্কুট, চকলেট, ড্রাইকেক, কেক, কোমল পানীয় অন্যতম। এতে এলাকার শিশু সহ সকল মানুষ স্বাস্থ্য ঝুঁকির মধ্যে রয়েছে । প্রান্তিক এই জনগোষ্ঠীর অধিকাংশের নিষিদ্ধ ঘোষিত ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ পণ্য সম্পর্কে বিশেষ কোন ধারণা নেই । সচেতন ও সুধী সমাজের নাগরিক বৃন্দ এলাকার জনস্বাস্থ নিয়ে
আশঙ্কায় রয়েছেন । বিশেষ করে শিশুদের কে নিয়ে সচেতন মহল বেশি আশঙ্কা প্রকাশ করেছেন ।

এ বিষয়ে দাকোপের বিভিন্ন প্রান্তের সচেতন মহল স্থানীয প্রশাসনের জরুরী হস্তক্ষেপ দাবি করেছেন ।


এ বিভাগের আরও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এক ক্লিকে বিভাগের খবর
Don`t copy text!
Don`t copy text!