আজ ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে পঞ্চগড়ে `মানববন্ধন’

 পঞ্চগড় প্রতিনিধি\আন্তর্জাতিক নাট্য দিবসে পঞ্চগড়ে সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন করেছে নাট্যকর্মীরা। বুধবার দুপুরে স্থানীয় নাট্য সংগঠন ভূমিজের আয়োজনে সেরে বাংলা পার্ক মোড়ের পঞ্চগড়-ঢাকা জাতীয় মহাসড়কে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ঘন্টাব্যাপি মানববন্ধনে স্থানীয় নাট্যকর্মী ছাড়াও সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। এতে জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আবু তোয়াবুর রহমান, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার আলাউদ্দিন প্রধান, উদীচীর জেলা সভাপতি সফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, জেলা পরিষদ সদস্য আখতারুন্নাহার সাকী, জ্যেষ্ঠ সাংবাদিক শহিদুল ইসলাম ও ভূমিজের পরিচালক সরকার হায়দার।

এসময় বক্তারা বাঙালি সংস্কৃতি চর্চা ও লালনের জন্য পঞ্চগড়ে সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয়  প্রতিষ্ঠার দাবি জানান। এর আগে দিবসটি উপলক্ষে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামের ভূমিজ কার্যালয় থেকে এশটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া ভূমিজ নাট্যগোষ্ঠী পঞ্চগড় সরকারি অডিটোরিয়াম চত্বরের মুক্তমঞ্চে দিনভর চিত্রাঙ্কন, অভিনয় প্রতিযোগিতা, নাটকের গান পরিবেশনা সহ নানা আয়োজন করে।।

     এই বিভাগের আরোও সংবাদ

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১