খুলনা বিভাগের নিরাপত্তা সম্পর্কে সার্বিক সচেতনতা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তা বিষয়ক সভা অনুষ্ঠিত

0
128

খুলনা বিভাগের নিরাপত্তা সম্পর্কে সার্বিক সচেতনতা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তা বিষয়ক সভা অনুষ্ঠিত

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধানঃ
দৈনিক বাংলার অধিকারঃ

সোবার ১৫ ই অক্টোবর সকালে খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে তার সম্লেলন কক্ষে নিরাপত্তা সম্পর্কে সচেতনা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া বলেন সরকারি-বেসরকারি দপ্তরগুলোর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে জরুরি ভিত্তিতে ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা প্রয়োজন। যে সকল সরকারি দপ্তরে ক্লোজ সার্কিট ক্যামেরা নেই তাদের স্বল্প সময়ের মধ্যে নিজস্ব উদ্যোগে এটি স্থাপনের জন্য নির্দেশনা দেন বিভাগীয় কমিশনার। তিনি আরও বলেন, সার্বজনীন উৎসব শারদীয় দুর্গাপূজা চলাকালীন পূজা মন্ডপগুলোয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নিজস্ব স্বেচ্ছাসেবক দলের মাধ্যমে ২৪ ঘন্টা নজরদারি থাকতে হবে। এছাড়া উৎসবের সময় কোন প্রকার বাজি, পটকা ফোটানো হতে শিশু-কিশোরদের বিরত রাখা ও মন্ডপের প্রবেশপথে আর্চওয়ের মাধ্যমে নিরাপত্তা তল্লাশির ব্যবস্থা রাখা প্রয়োজন।
সভায় জানানো হয়, ডিসেম্বর-২০১৮ সালের মধ্যে খুলনা বিভাগের সকল পৌরসভা এলাকা বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হবে। আসন্ন বোরো মৌসুমের জন্য সকল প্রকার সারের পর্যাপ্ত মজুদ রয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ হতে জানানো হয় মাদক, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে খুতবায় কথা বলার জন্য মসজিদের ইমামদের অবহিত করা হয়েছে।

সভায় বিভাগীয় দপ্তর সমূহের কর্মকর্তা ও ১০ জেলার জেলা প্রশাসকগণ অংশগ্রহণ করেন।