সাংবাদিক সুবর্ণা হত্যার বিচারের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

0
110

বেলাল আহমদ,চট্রগ্রাম ব্যুরো :দৈনিক  বাংলার অধিকারঃ

বেসরকারি টেলিভিশন চ্যানেল আনন্দ টিভির পাবনা প্রতিনিধি সুবর্ণা আক্তার নদীকে কুপিয়ে হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে কর্মরত সাংবাদিকরা।
বৃহস্পতিবার সকাল ১১টায় রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
ঘন্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন নিয়ে প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রোনিক মিডিয়ার সাংবাদিকরা অংশগ্রহণ করেন।
এসময় মানববন্ধনে বক্তব্য দেন- দৈনিক রাঙামাটি সম্পাদক আনোয়ার আল হক, বাংলাদেশ প্রতিদিন ও বেসরকারি চ্যানেল নিউজ টোয়েন্টিফোরের রাঙামাটি প্রতিনিধি ফাতেমা জান্নাত মুমু, বাংলাভিশনের প্রতিনিধি নন্দন দেবনাথ, এস এ টিভির প্রতিনিধি মো. সোলায়মান ও সাংবাদিক শান্তিময় চাকমা প্রমুখ।
মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, আমাদের দেশে সাংবাদিক হত্যা কিংবা নির্যাতন নতুন কিছু নয়। বিভিন্ন সময় দেশের বিভিন্ন স্থানে সংবাদিকরা সন্ত্রাসীদের হাতে খুন হচ্ছে। আর ওই সব খুনিদের আইনের আওতায় আনতে ব্যর্থ প্রশাসন। তাই এ অপরাধ কর্মকান্ড বেড়ে চলেছে।
বক্তারা অবিলম্বে পাবনায় খুন হওয়া সাংবাদিক নদীসহ সকল সাংবাদিক হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে সরকারের কাছে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।
মানববন্ধন শেষে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে রাঙামাটি সাংবাদিকদের ব্যানারে মৌন মিছিল করা হয়। মিছিলটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে হ্যাপীর মোর এলাকায় গিয়ে শেষ হয়।
এসময় মৌন মিছিলে রাঙামাটির কর্মরত সাংবাদিকসহ স্থানীয় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহণ করেন।